Logo
Logo
×

সারাদেশ

সোনারগাঁয়ে ২৫ বাড়িতে হামলা করে মালামাল লুটপাট 

Icon

যুগান্তর প্রতিবেদন, সোনারগাঁ (নারায়ণগঞ্জ)

প্রকাশ: ১৯ আগস্ট ২০২৪, ০৯:৫৮ পিএম

সোনারগাঁয়ে ২৫ বাড়িতে হামলা করে মালামাল লুটপাট 

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের আষাঢ়ীয়ারচর গ্রামে রোববার রাতে আবারও আওয়ামী লীগ সমর্থিত এক ব্যবসায়ীর বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। 

হামলাকারীরা এ সময় ওই ব্যবসায়ীর বাড়ির দরজা-জানালা ও আসবাবপত্র ভাঙচুর করে বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়। এ সময় হামলাকারীরা একটি মোটরসাইকেল ভাঙচুর করে পানিতে ফেলে দেয়। এ নিয়ে আষাঢ়ীয়ারচর গ্রামে কমপক্ষে ২০ জন আওয়ামী লীগ নেতাকর্মীসহ ২৫ বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটল।

যেসব মন্ত্রী এমপিদের সম্পদের অনুসন্ধানে নেমেছে দুদক

জানা যায়, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশত্যাগের পর নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলার আতঙ্কে এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যান। এ সুযোগে বিভিন্ন সময় আওয়ামী লীগ নেতাকর্মীদের শতাধিক বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। উপজেলার সবচেয়ে বেশি ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে পিরোজপুর ইউনিয়নের আষাঢ়ীয়ারচর গ্রামে। 

রোববার রাতেও এ গ্রামের আওয়ামী লীগ সমর্থিত ব্যবসায়ী শফিকুল ইসলামের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। হামলাকারীরা এ সময় ওই ব্যবসায়ীর বাড়ির দরজা-জানালা ও আসবাবপত্র ভেঙে নগদ টাকা-পয়সা ও বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়। 

এলাকাবাসীর দাবি, গত ৫ আগস্ট থেকে ১৮ আগস্ট পর্যন্ত আষাঢ়ীয়ারচর গ্রামে কমপক্ষে ২৫টি বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। বিএনপির এক প্রভাবশালী নেতার নেতৃত্বে ২০-৩০ জনের একটি সশস্ত্র বাহিনী শ্রমিক লীগ নেতা ও সাবেক ইউপি সদস্য আব্দুল হালিম ও মেহেদী হাসানকে কুপিয়ে আহত করে নগদ টাকা-পয়সাসহ আড়াই লাখ টাকার মালামাল ছিনতাই করে নিয়ে যায়। একই বাহিনী আষাঢ়ীয়ারচর শাহ আলমের হোটেল, সহর আলীর ঔষধের দোকান, জসিম উদ্দিনের দালানের রড ও আসবাবপত্র লুট করে নিয়ে যায়। 

এছাড়াও ফজা মিয়ার বাড়িঘর ভাঙচুর ও লুটপাট, শাহজালালের বাড়িঘর ভাংচুর ও লুটপাট, উজ্জ্বল মিয়ার বাড়ির আসবাবপত্র ও গরু লুট, মারফত আলীর বাড়িঘর ভাঙচুর ও লুট করে নিয়ে যায়। একই সময় এই বাহিনীর সদস্যরা মালেক হাজী ও আহসান উল্লাহর দোকানে হামলা, ভাঙচুর ও লুটপাট চালায়। ভাঙচুর ও অগ্নিসংযোগ করে আব্দুস সোবহানের ছেলে রেজেয়ানের মোটরসাইকেলে। হামলাকারীরা এ সময় আবু বক্কর সিদ্দিক মিয়ার ৬টি ড্রামট্রাকের ব্যাটারিসহ ১০টি ব্যাটারি লুট করে নিয়ে যায়। সাবেক মহিলা মেম্বার মমতাজ বেগমের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাট করাসহ কমপক্ষে ২৫টি বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট চালানো হয়।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজাহারুল ইসলাম মান্নান জানান, সোনারগাঁয়ে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগসহ নাশকতার কোনো ঘটনায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের কোনো নেতাকর্মী জড়িত নয়। নাশকতার ঘটনায় যদি বিএনপির কোনো নেতাকর্মীর সম্পৃক্ততার প্রমাণ পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে দলীয়ভাবে ব্যবস্থা নেওয়া হবে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম