Logo
Logo
×

সারাদেশ

সাগরে পণ্যবোঝাই ট্রলারডুবি, নিখোঁজ  শ্রমিক

Icon

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশ: ১৯ আগস্ট ২০২৪, ০৫:৩৭ পিএম

সাগরে পণ্যবোঝাই ট্রলারডুবি, নিখোঁজ  শ্রমিক

সাগর পথে পণ্য বোঝাই করে চট্টগ্রাম থেকে কুতুবদিয়া আসার পথে ভারি বৃষ্টির কবলে পড়ে একটি ট্রলার ডুবে গেছে। এতে ট্রলারের ৮ জন শ্রমিকের মধ্যে সাত জনকে উদ্ধার করা হয়েছে। মোহাম্মদ ইব্রাহিম নামে এক শ্রমিক এখনো নিখোঁজ রয়েছেন। 

সোমবার ভোর ৪টার দিকে বাঁশখালী কয়লা বিদ্যুৎসংলগ্ন গহিরা পয়েন্টের সাগরে এ ঘটনা ঘটে। নিখোঁজ ইব্রাহিমের বাড়ি কুতুবদিয়ার বড়ঘোপ ইউনিয়নের আমজাখালী গ্রামে।

জানা গেছে, দ্বীপ উপজেলার নিত্যপ্রয়োজনীয় পণ্য সাগর পথে আনা-নেওয়া করতে হয়। প্রতিদিনের মতো পণ্য বোঝাই করে চট্টগ্রামের খাতুনগঞ্জ এলাকা থেকে সাগর পথে কুতুবদিয়া বড়ঘোপ ঘাটের উদ্দেশে যাত্রা শুরু করে ট্রলারটি। আসার পথে বাঁশখালী কয়লা বিদ্যুৎসংলগ্ন গহিরা এলাকায় এবং কুতুবদিয়ার সাগর পয়েন্টে এসে ভারি বৃষ্টির কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়। 

ট্রলারের মালিক আজিজুল হক যুগান্তরকে বলেন, ট্রলার ডুবে যাওয়ার খবর পেয়ে অন্য একটি ট্রলার নিয়ে ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনাকবলিত ট্রলারটিকে উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিশ্চিত করে এখনো বলা যাচ্ছে না।

বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের লেফটেন্যান্ট কমান্ডার মো. সুয়াইব বিকাশ জানান, সাগর প্রচণ্ড উত্তাল থাকলেও জয় বাংলা জাহাজের সহযোগিতায় উদ্ধারকাজ চলছে। প্রতিকূল মুহূর্তেও আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম