Logo
Logo
×

সারাদেশ

মঠবাড়িয়ায় প্রবাসীর বসতঘর ভাঙচুর ও মালামাল লুটের অভিযোগ

Icon

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি

প্রকাশ: ১৯ আগস্ট ২০২৪, ০৫:৩৬ পিএম

মঠবাড়িয়ায় প্রবাসীর বসতঘর ভাঙচুর ও মালামাল লুটের অভিযোগ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ধানীসাফা গ্রামে এক কুয়েত প্রবাসীর বাড়ির জমি জবরদখলের উদ্দেশ্যে রাতের আঁধারে ভাঙচুর করে মালামাল লুটের অভিযোগ পাওয়া গেছে।

ওই প্রবাসী সপরিবারে বিদেশে থাকায় তার পক্ষে দেখভালের দায়িত্বে থাকা সেলিম হাওলাদার উপজেলা প্রশাসন ও থানায় লিখিত অভিযোগ করেছেন।

ওই বাড়ির দেখভালের দায়িত্বে থাকা মৃত ছাত্তার হাওলাদারের ছেলে সেলিম মিয়া সোমবার সাংবাদিকদের জানান, ধানীসাফা গ্রামের মৃত আবুল হাশেম মিয়ার ছেলে মো. কামাল হোসেন দীর্ঘ ৪২ বছর ধরে সপরিবারে কুয়েত বসবাস করছেন। 

তিনি বিগত ৩০-৩৫ বছর আগে ধানীসাফা গ্রামের মন্ডল বাড়িসংলগ্ন ৫৫ শতাংশ জমি সাবকবলা মূলে কিনেন। এরপর আমন আবাদি ২-৩ ফুট নিচু ওই জমি লক্ষাধিক টাকা ব্যয় করে বালু ভরাট করে বিভিন্ন প্রজাতির ফলদ গাছ রোপণ করে দৃষ্টিনন্দন বাগান তৈরি করেন; কিন্তু প্রধান সড়কের পাশে মূল্যবান ওই জমি প্রতিবেশী ফুল মিয়া বেপারীর ছেলে আহাদ দীর্ঘদিন ধরে জবরদখলের চেষ্টা করে।

শেখ হাসিনা সরকার পতনের পর গত ৭ আগস্ট রাতে ফুল মিয়া বেপারীর ছেলে আহাদের নেতৃত্বে ২০-২৫ জনের একটি দল বাড়ির সীমানায় জোরপূর্বক ঢুকে টিনের ঘর ভাঙচুর, নগদ টাকা ও মালামাল লুট করে নেয় ও জমি ছাড়ার হুমকি দিয়ে যায়।

এ ব্যাপারে অভিযুক্ত আহাদ বেপারী তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, প্রবাসী কামাল ক্ষমতার দাপটে আমি বিদেশ থাকাকালীন কয়েক বছর আগে তার পৈতৃক ৬০ শতাংশ জমি জোরপূর্বক দখলে নিয়ে বাগান বাড়ি করেছেন। তিনি আরও বলেন, এ ব্যাপারে সেনাবাহিনীকে অবহিত করে থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

মঠবাড়িয়া থানার ওসি মো. রেজাউল করিম রাজিব বলেন, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম