Logo
Logo
×

সারাদেশ

এমপির পুকুরের কোটি টাকার মাছ লুট

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ১৯ আগস্ট ২০২৪, ০৫:১৪ পিএম

এমপির পুকুরের কোটি টাকার মাছ লুট

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদের তিনটি পুকুরে বিষ দিয়ে কোটি টাকার মাছ লুট করা হয়েছে। জেলার বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভা এলাকায় এমপির নিজ গ্রাম জামগ্রামে অবস্থিত পুকুরগুলো। 

এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে এমপির মাছ চাষের ব্যবসায়িক পার্টনার হাসিবুল আলম শাওন জানান। শনিবার রাতে তিনটি পুকুরে বিষ দিয়ে মাছ মেরে ফেলার ঘটনা ঘটেছে। 

জানা গেছে, লিজ নিয়ে নিজে পুকুরগুলোতে মাছ চাষ করতেন এমপি আবুল কালাম আজাদ। তবে গত সংসদ নির্বাচনের মাসখানেক আগে অর্ধেক শেয়ার বিক্রি করে দেন তিনি। রাজশাহী ফিড ব্যবসায়ী অনন্যা ইন্টারপ্রাইজের মালিক হাসিবুল আলম শাওন শেয়ার কিনে নেন। গত বছরের ১০ ডিসেম্বর এমপি কালাম কয়েকটি পুকুরের শেয়ার বিক্রি করে দেন।

হাসিবুল আলম শাওন অভিযোগে বলেন, গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর আত্মগোপনে চলে যান সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদ। ওই দিন এমপির বাসভবনে হামলা করে অগ্নিসংযোগও করা হয়েছিল। এরপর থেকে এমপির কয়েকটি পুকুর দখল ও মাছ লুটের চেষ্টা চালানো হয়; কিন্তু বিভিন্নভাবে পুকুরগুলো রক্ষা করার চেষ্টা করা হচ্ছিল। 

তিনি আরও বলেন, গত শুক্রবার একটি পুকুরে মাছ ধরতে জাল ও জেলে নিয়ে যাওয়া হয়েছিল; কিন্তু স্থানীয় বিএনপি নেতাকর্মীরা মাছ মারতে বাধা দেন। এরপর শনিবার গভীর রাতে এক সঙ্গে তিনটি পুকুরে বিষ ঢেলে দেওয়া হয়ে। এতে পুকুরের মাছ মরে গিয়ে ভেসে উঠে। এরপর রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত বিএনপির নেতাকর্মীসহ গ্রামের লোকজন মাছ লুট করে নিয়ে যায়। এতে তাদের প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে।

আত্মগোপনে থাকায় সাবেক এমপি কালামের বক্তব্য পাওয়া যায়নি। তবে বাগমারা থানার ওসি অরবিন্দ সরকার বলেন, পুকুরে বিষ দিয়ে মাছ নিধন বা লুট করার কোনো অভিযোগ তারা পাননি। অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম