Logo
Logo
×

সারাদেশ

ঘাস কাটতে নিষেধ করায় তুলে নিয়ে হত্যার অভিযোগ

Icon

বগুড়া ব্যুরো

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৪, ০৯:১৩ পিএম

ঘাস কাটতে নিষেধ করায় তুলে নিয়ে হত্যার অভিযোগ

বগুড়ার ধুনটে জমি থেকে ঘাস কাটতে নিষেধ করায় চাকু দিয়ে কোপানোর পর ডান চোখ নষ্ট করে দেওয়া হয় কৃষক ফরিদ উদ্দিন প্রামাণিককে (৬০)। 

গত ৯ আগস্ট উপজেলার চিকাশি ইউনিয়নের পারলক্ষীপুর বড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। ৯ দিন পর রোববার দুপুরে তিনি বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে মারা গেছেন। ধুনট থানার ওসি সৈকত হাসান জানান, আগের মামলাটি হত্যা মামলা হয়ে যাবে।

পুলিশ ও এজাহার সূত্র জানায়, নিহত কৃষক ফরিদ উদ্দিন প্রামাণিক বগুড়ার সারিয়াকান্দি উপজেলার জোড়গাছা পূর্বপাড়ার মৃত মোয়াজ্জেম হোসেন প্রামাণিকের ছেলে। পার্শ্ববর্তী ধুনট উপজেলার চিকাশী ইউনিয়নের পারলক্ষীপুর বড়িয়া গ্রামে তার ২০ শতক জমি রয়েছে। চলতি মৌসুমে তিনি ওই জমিতে ঘাস চাষ করেছেন। 

পূর্ব বিরোধের জেরে তার গ্রামের ছামেদ আলীর ছেলে ফকির প্রামাণিক গত ৯ আগস্ট বেলা ১১টার দিকে ওই জমিতে গিয়ে ঘাস কাটতে থাকেন। খবর পেয়ে ফরিদ উদ্দিন জমিতে গিয়ে ঘাস কাটতে নিষেধ করেন। এতে ফকির প্রামাণিক ক্ষিপ্ত হয়ে চাকু দিয়ে কোপানোর পর ফরিদ উদ্দিনের ডান চোখে আঘাত করেন। আর্তচিৎকারে স্বজনরা এসে ফরিদ উদ্দিনকে উদ্ধার করেন। পরে তাকে বগুড়া শজিমেক হাসপাতালে ভর্তি করা হয়। 

এ ব্যাপারে তার ভাতিজা আবদুল মোমিন প্রামাণিক ধুনট থানায় ফকির প্রামাণিকসহ তিনজনের নাম উল্লেখ করে সাতজনের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা করেন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার দুপুরের দিকে ফরিদ উদ্দিন প্রামাণিক মারা যান।

ধুনট থানার ওসি সৈকত হাসান জানান, ময়নাতদন্ত শেষে ফরিদ উদ্দিন প্রামাণিকের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আগের মামলাটি হত্যা মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম