Logo
Logo
×

সারাদেশ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ ছাত্রদল নেতার মৃত্যু

Icon

মুলাদী (বরিশাল) প্রতিনিধি

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৪, ০২:১১ পিএম

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ ছাত্রদল নেতার মৃত্যু

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণ করতে গিয়ে গত ৪ আগস্ট গুলিবিদ্ধ হয়েছিলেন মুলাদী সরকারি কলেজের শিক্ষার্থী মো. রিয়াজ হোসেন। দুই সপ্তাহ মৃত্যুর সঙ্গে লড়াই করে শরিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন মারা যান তিনি। 

রিয়াজ হোসেন বরিশালের হিজলা উপজেলার লক্ষ্মীপুর গ্রামের মাহমুদুল হক রাড়ীর ছেলে এবং মুলাদী সরকারি কলেজের স্নাতক শ্রেণির শেষ বর্ষের ছাত্র ছিলেন। তার বড় ভাই রেজাউল করিম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। 

প্রত্যক্ষদর্শী আব্দুল গণি জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শুরু হলে একজন সক্রিয় কর্মী হিসেবে রিয়াজ অবস্থান করতেন সামনের সারিতে। গত ৪ আগস্ট ঢাকার ঝিগাতলা এলাকায় মিছিল করার সময় মাথায় গুলিবিদ্ধ হন তিনি। সঙ্গে থাকা আন্দোলনকারীদের কয়েকজন তাকে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করেন।

হিজলা উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মহসিন সিকদার জানান, রিয়াজ উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়ন ছাত্রদলের প্রস্তাবিত কমিটির সহসভাপতি ছিলেন। গত ৩১ জুলাই সহপাঠীদের সঙ্গে ঢাকায় আন্দোলনে যান তিনি। ৪ আগস্ট সকালে পুলিশের গুলিতে আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন ছিলেন। শনিবার রাত পৌনে ৮টার দিকে তার মৃত্যু হয়। 

নিহতের বড়ভাই রেজাউল করিম জানান, আন্দোলনে মাথায় গুলিবিদ্ধ হওয়ায় রিয়াজের অবস্থা সংকটাপন্ন ছিল। কয়েক দিন ধরে অবস্থার অবনতি হওয়ায় তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউতে) রাখা হয়। শনিবার সন্ধ্যার দিকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। রোববার জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম