Logo
Logo
×

সারাদেশ

টঙ্গীতে নারী উদ্যোক্তার বাড়িতে বিএনপি নেতার হামলা, ভাঙচুর

Icon

গাজীপুর প্রতিনিধি

প্রকাশ: ১৬ আগস্ট ২০২৪, ০৮:৫৩ পিএম

টঙ্গীতে নারী উদ্যোক্তার বাড়িতে বিএনপি নেতার হামলা, ভাঙচুর

গাজীপুর মহানগরের টঙ্গীতে বিএনপি নেতার বিরুদ্ধে গার্মেন্ট ও কারখানা দখল ও একজন নারী উদ্যোক্তার বাড়িতে হামলা-ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। এ সময় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাত পৌনে ১১টায় একদল দুর্বৃত্ত টঙ্গী পূর্ব থানাধীন আরিচপুর গার্লস স্কুলসংলগ্ন ব্যবসায়ী রাশেদা ফারুকের বাড়িতে হামলা চালায়। হামলাকারীরা প্রথমেই বাড়ির সিসি ক্যামেরা ভেঙে ফেলে এবং বাড়ির গ্যারেজে থাকা একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো-ঘ-২১-৮০৫২) ভাঙচুর করে। 

পরে হামলাকারীরা বাড়ির কলাপসিবল গেট ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা করে। এ সময় বাড়ির সদস্যদের আত্মচিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে হামলাকারীরা দ্রুত চলে যায়।

ভুক্তভোগী ব্যবসায়ী রাশেদা ফারুক জানান, তিনি টঙ্গী পশ্চিম থানাধীন সেনাকল্যাণ ভবনে এভা গ্রুপের গার্মেন্ট ও কারখানার সঙ্গে দীর্ঘ দিন যাবত সুনামের সঙ্গে ব্যবসা করে আসছেন। এ পর্যন্ত কেউ কোনো দিন তার ব্যবসায় কোনো ধরনের হস্তক্ষেপ করেনি। গণঅভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর টঙ্গী পূর্ব থানা বিএনপির সভাপতি সরকার জাভেদ আহমেদ সুমন তার (রাশেদার) ব্যবসা ছিনিয়ে নিতে ইতোমধ্যে কয়েক দফায় ওই কারখানায় গিয়ে চড়াও হয়। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার রাতেও তার (রাশেদার) বাড়িতে হামলা ও ভাঙচুর চালানো হয়। 

রাশেদা কান্নাকাটি করে বলেন, একজন নারী হয়ে ব্যবসা করি, এটা কি আমার অন্যায়? ব্যবসা করে বেঁচে থাকার কি কোনো অধিকার নাই? তিনি অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা করে বলেন, ড. ইউনূস এ দেশে অসংখ্য নারী উদ্যোক্তা তৈরি করেছেন। তিনি আমার ব্যথা বুঝবেন, আশা করি তার কাছে ন্যায়বিচার পাব।

এ ব্যাপারে অভিযুক্ত বিএনপি নেতা সরকার জাভেদ আহমেদ সুমন বলেন, অভিযোগকারীরা এলাকায় মোটর শ্রমিক লীগ করেছে। তাদের প্রতি ক্ষুব্ধ হয়ে মানুষ হামলা করতে পারে। এ ঘটনার সঙ্গে আমি বা আমার কোনো লোক জড়িত না। বরং অন্য কেউ যাতে কারো বাড়ি বা ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাঙচুর না করতে পারে সে জন্য আমরা কাজ করছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম