Logo
Logo
×

সারাদেশ

মহম্মদপুরে সাবেক এমপিসহ আ.লীগের ১৭২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

Icon

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি 

প্রকাশ: ১৬ আগস্ট ২০২৪, ০৬:৫৩ পিএম

মহম্মদপুরে সাবেক এমপিসহ আ.লীগের ১৭২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

মাগুরার মহম্মদপুরে ছাত্র আন্দোলনে বাধা ও হামলায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় সাবেক এমপি, উপজেলা চেয়ারম্যানসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের ১৭২ নেতাকর্মীর বিরুদ্ধে হত্যা মামলা করা হয়েছে। মামলায় অজ্ঞাতপরিচয় হিসেবে রাখা হয়েছে আরও ৫০০-৬০০ জনকে। 

বৃহস্পতিবার মহম্মদপুর থানায় বাদি হয়ে এ মামলা করেন নিহত সুমনের বাবা কানুর রহমান।  আসামিদের মধ্যে রয়েছেন সাবেক সংসদ সদস্য বীরেণ শিকদার, উপজেলা চেয়ারম্যান আবদুল মান্নান প্রমুখ।

এজাহারে উল্লেখ করা হয়, গত ৪ আগস্ট সকালের দিকে উপজেলা সদরের আমিনুর রহমান ডিগ্রি কলেজ এলাকায় শান্তিপূর্ণভাবে শিক্ষার্থী ও সাধারণ জনতা বিক্ষোভ মিছিল বের করেন। এ সময় আন্দোলনরত শিক্ষার্থী ও জনতার ওপর হামলা চালায় অভিযুক্তরা। 

একপর্যায়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের ওপর এলোপাতাড়ি গুলি চালালে আন্দোলনরত শিক্ষার্থী সুমন শেখ ও আহাদ বিশ্বাসের গায়ে গুলি লাগলে তারা সড়কে পড়ে থাকে। পরে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এছাড়া অনেকেই হতাহত হন।

আন্দোলনের সমন্বয়ক অভি বলেন, গত রাতে নিহত সুমনের বাবা কানুর রহমান বাদি হয়ে হামলায় জড়িত ১৭২ জন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করেন। এ সময় মামলায় আরও ৫০০-৬০০ জনকে অজ্ঞাত হিসেবে রাখা হয়।

মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ঠাকুর দাস মন্ডল বলেন, আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম