Logo
Logo
×

সারাদেশ

চাটমোহরে দেয়ালে দেয়ালে শোভা পেল আবু সাঈদ-মুগ্ধ

Icon

চাটমোহর (পাবনা) প্রতিনিধি

প্রকাশ: ১৬ আগস্ট ২০২৪, ০৬:৩০ পিএম

চাটমোহরে দেয়ালে দেয়ালে শোভা পেল আবু সাঈদ-মুগ্ধ

রঙ তুলির আঁচড়ে পাবনার চাটমোহর পৌর শহরের বিভিন্ন দেয়ালে ফুটিয়ে তোলা হয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিভিন্ন প্রেক্ষাপট। দেয়ালে দেয়ালে শোভা পাচ্ছে আবু সাইদ, মুগ্ধসহ অসংখ্য নিহতদের প্রতিচ্ছবি। 

উপজেলার একমাত্র অঙ্কন স্কুল ‘চিত্রগৃহ চাটমোহর’ এর শিক্ষার্থীরা শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত দেয়ালে দেয়ালে এসব ছবি অঙ্কন করেন।

ছবিগুলো আঁকতে গিয়ে অনেক শিক্ষার্থী আবেগতাড়িত হয়ে পড়ে। জামিয়া শান্তা, সঞ্চারী হক, দেবলিনা সাহা, তমজিত কর্মকার, আর্য কর্মকার, তনিকা কর্মকার, বৈশাখী, শেখ ফাল্গুনী, তানহাসহ চিত্রগৃহ চাটমোহরের অসংখ্য শিক্ষার্থী বর্ণনা করেন ছাত্রদের ওপর বর্বোরোচিত হামলার সেই ঘটনার কথা। 

পথচারী, শ্রমজীবী মানুষ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের লোকজন শিক্ষার্থীদের এই দেয়াল অঙ্কনের ভূয়সী প্রশংসা করেন। এ সময় সন্তানদের পাশে থেকে উৎসাহ দিয়ে যান অভিভাবকরাও।

 চিত্রগৃহ চাটমোহরের স্বত্তাধিকারী জেমান আসাদ যুগান্তরকে বলেন, দেশের ছাত্র সমাজের যে অভূতপূর্ব অর্জন, কিশোর-কিশোরীরা রঙ তুলিতে সে অর্জনের স্মারক রেখে দিল চাটমোহরের বিভিন্ন দেয়ালে। তারা সেই চেতনায় সামিল হয়েছে, যে চেতনায় গড়ে উঠবে নতুন বাংলাদেশ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম