Logo
Logo
×

সারাদেশ

রংপুর কারাগারে বন্দিদের মধ্যে সংঘর্ষে নিহত ১, নিয়ন্ত্রণে পুলিশ-সেনা

Icon

রংপুর ব্যুরো 

প্রকাশ: ১৬ আগস্ট ২০২৪, ০৫:৩২ পিএম

রংপুর কারাগারে বন্দিদের মধ্যে সংঘর্ষে নিহত ১, নিয়ন্ত্রণে পুলিশ-সেনা

রংপুর কেন্দ্রীয় কারাগারে বন্দিদের মধ্যে সংঘর্ষের ঘটনায় এক কয়েদি নিহত হয়েছেন। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

প্রাথমিকভাবে নিহত কয়েদির নাম বাহরাইন বলে জানা গেছে।

রংপুরের জেলা প্রশাসক মোবাশ্বের হাসান জানান, কারাগারের ভেতর একটি গাছের আমড়া পেড়ে খাওয়া নিয়ে সকাল ৮টা থেকে সাড়ে ৮টার মধ্যে বাহরাইন ও আরেক কয়েদির মধ্যে হাতাহাতি হয়। প্রথমে বাহরাইন তার প্রতিপক্ষকে ঝাড়ু দিয়ে মাথায় আঘাত করেন। পরে প্রতিপক্ষের আরও লোকজন এসে বাহরাইনকে মারধর করলে তিনি গুরুতর আহত হন। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, এক কয়েদির মৃত্যুর পর কারাগারের ভেতর উত্তেজনা ছড়ায়। পরে দুপুর ১২টায় বাহরাইনের ভাই ভাঙ্গে অন্য কয়েদিদের নিয়ে আন্দোলন শুরু করে। এ নিয়ে কারাগারের ভেতর কয়েদিদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ঘ ঘটে।

জেলা প্রশাসক আরও জানান, নিরাপত্তার স্বার্থে কারাগারের নিরাপত্তারক্ষীরা ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কারা কর্তৃপক্ষ তখন পুলিশ ও সেনাবাহিনীর সহায়তা চায়। তারা এসেছেন। এখন পরিস্থিতি শান্ত আছে।

তিনি বলেন, এ ঘটনায় এরই মধ্যে দুই কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সন্ধ্যার মধ্যে প্রাথমিক প্রতিবেদন দিতে বলা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম