Logo
Logo
×

সারাদেশ

যে জেলায় দেশের একমাত্র দুর্নীতিবিরোধী ডাস্টবিন

Icon

যুগান্তর প্রতিবেদন, মানিকগঞ্জ

প্রকাশ: ১৬ আগস্ট ২০২৪, ০৩:৪৯ পিএম

যে জেলায় দেশের একমাত্র দুর্নীতিবিরোধী ডাস্টবিন

মানিকগঞ্জের বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এবার চাঁদাবাজ-ঘুসখোর ও দুর্নীতিগ্রস্তদের রুখতে প্রতীকী ডাস্টবিন স্থাপন করেছেন। ব্যতিক্রমী ওই ডাস্টবিনে থুতু ও ময়লা নিক্ষেপ করছেন ছাত্র ও সাধারণ মানুষ।

শুক্রবার বেলা ১১টায় জেলা শহরের শহিদ রফিক চত্বরের পূর্ব পাশে মানিকগঞ্জ সচেতন ছাত্র-যুব জনতার ব্যানার ডাস্টবিন তৈরি করা হয়েছে।  এসময় চাঁদাবাজ-ঘুষখোর ও দুর্নীতিগ্রস্ত ব্যক্তিদের ঘৃণা ও তাদের সামাজিকভাবে বয়কট করার আহ্বান জানানো হয়।

দুর্নীতিবিরোধী এ কর্মসূচির নেতৃত্ব দেন সাবেক ছাত্রনেতা ও গণমাধ্যমকর্মী এমআর লিটন। তিনি বলেন, ‘দীর্ঘ দিন যাবত ঘুস-দুর্নীতি দেশের অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত রেখেছে। দুর্নীতি সমাজের বিভিন্ন স্তরে ভাইরাসের মতো ছড়িয়ে পড়েছে।

তিনি দাবি করেন, গত দশ বছরের মধ্যে যারা ঘুস-দুর্নীতির মাধ্যমে চাকরি নিয়েছেন, তাদের চাকরি থেকে বহিষ্কার করতে হবে। ইউনিয়ন, উপজেলা ও জেলাসহ সব জায়গাতে ঘুসখোর ও দুর্নীতিগ্রস্ত ব্যক্তিদের তালিকা করতে হবে। ঘৃনিত ব্যক্তি হিসেবে তাদের নাম গেজেটে প্রকাশ করতে হবে। দুর্নীতিগ্রস্ত ব্যক্তির পরিবারের সদস্যদের সরকারি সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করতে হবে। দুর্নীতিবাজদের শাস্তি নিশ্চিত করার মাধ্যমে দুর্নীতির প্রতি সামাজিকভাবে নেতিবাচক দৃষ্টিভঙ্গি তৈরি করতে হবে। চাঁদাবাজ, ঘুসখোর ও দুর্নীতিগ্রস্তদের ঘৃণা করতে হবে।

দুর্নীতিবিরোধী এ কর্মসূচিতে স্বরচিত কবিতা আবৃত্তি করেন তরুণ লেখক মোহাম্মদ মাহবুবুল আলম। এ সময় আরও উপস্থিত ছিলেন ডা. মোতালেব বেপারি, শিক্ষার্থী মহিদুর রহমানসহ পথচারীরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম