Logo
Logo
×

সারাদেশ

গণহত্যার দায়ে শেখ হাসিনার বিচার চান শিক্ষার্থীরা

Icon

কুমিল্লা ব্যুরো 

প্রকাশ: ১৫ আগস্ট ২০২৪, ১০:৫৮ পিএম

গণহত্যার দায়ে শেখ হাসিনার বিচার চান শিক্ষার্থীরা

কুমিল্লায় বৈষম্যবিরোধী আন্দোলনের ‘মার্চ ফর জাস্টিস’ উপলক্ষে সমাবেশে শিক্ষার্থীরা সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে গণহত্যার দায়ে বিচার দাবি করেছেন। 

বৃহস্পতিবার বিকাল ৩টায় কুমিল্লা নগরীর টাউন হল মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে বিভিন্ন স্কুল-কলেজ থেকে মিছিল নিয়ে নগরীর টাউন হল মাঠে সমবেত হন শিক্ষার্থীরা। সমাবেশের পুরো সময়ে নানা স্লোগানে শেখ হাসিনাসহ তার দোসরদের বিচারের দাবি তোলেন শিক্ষার্থীরা। 

সমাবেশে বক্তব্য রাখেন- ঢাকা থেকে আসা ছাত্র আন্দোলনের সমন্বয়ক মুসাদ্দিক আলী ইবনে মোহাম্মদ, মাসউদুর রহমান, আবিদ হাসান রাফি ও এবি জুবায়ের। 

কুমিল্লার সমন্বয়কদের মধ্যে ছিলেন- আবু রায়হান, সাকিব হোসাইন, এমএস আবির, রাশেদুল হাসান, রুবেল হোসাইনসহ অন্যরা। 

মুসাদ্দিক আলী ইবনে মোহাম্মদ তার বক্তব্যে বলেন, স্বৈরাচারী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে গণহত্যার দায়ে বিচার এবং আওয়ামী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। তাদের বিচার দ্রুত শেষ করতে হবে। 

সাকিব হোসাইন বলেন, যারা প্রতিবিপ্লব করতে চায় তাদের কঠোর হস্তে দমন করতে হবে। তাই সবাইকে ঐক্যবব্ধ থাকার আহবান জানান তিনি।  

সমাবেশে কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ভিক্টোরিয়া সরকারি কলেজ, কুমিল্লা সরকারি কলেজ, কুমিল্লা মহিলা কলেজ, কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউট, কুমিল্লা আলিয়া মাদরাসা, জিলা স্কুল, মডার্ন স্কুলসহ বিভিন্ন স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিরা বক্তব্য রাখেন। আন্দোলনে নিহত ও আহত শিক্ষার্থীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করে তাদের জন্য দোয়া করা হয়। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম