Logo
Logo
×

সারাদেশ

চকরিয়ায় সেনাবাহিনীর কাছে অভিযোগ করায় যুবককে কুপিয়ে জখম

Icon

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশ: ১৫ আগস্ট ২০২৪, ১০:১৭ পিএম

চকরিয়ায় সেনাবাহিনীর কাছে অভিযোগ করায় যুবককে কুপিয়ে জখম

চকরিয়ায় সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও জীবনের নিরাপত্তা চেয়ে দুবাই প্রবাসীর সংবাদ সম্মেলন। ছবি: যুগান্তর

কক্সবাজারের চকরিয়ায় সেনাবাহিনীর কাছে অভিযোগ করায় মনছুর আলম (৩২) নামে এক যুবককে কুপিয়ে গুরুতর জখম করেছে সন্ত্রাসীরা। বুধবার রাত সাড়ে ১২টার দিকে স্টেশন থেকে ঘরে ফেরার পথে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড মুসলিমনগর এলাকায় এ হামলার ঘটনা ঘটে। আহত মনছুর আলম ওই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড এলাকার মো. হোছাইনের ছেলে।

এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন আহতের বড় ভাই মো. জাহেদুল ইসলাম। সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও জীবনের নিরাপত্তা চেয়ে একই দিন বিকাল ৫টায় চকরিয়া উপজেলা প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেছেন দুবাই প্রবাসী জাহেদুল ইসলাম। সংবাদ সম্মেলনে চিহ্নিত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানানো হয়।

জাহেদুল ইসলাম জানান, গত ২০২৩ সালের ১৬ আগস্ট আহত মনছুর আলম মোটরসাইকেল নিয়ে বাড়ি যাওয়ার পথে গতিরোধ করে মারধরপূর্বক মোটরসাইকেল ছিনিয়ে নেয় উচিতারবিল এলাকার শিব্বির আহমদের ছেলে মো. গিয়াসউদ্দিনসহ ৭-৮ জন সন্ত্রাসী। এ সময় পকেটে থাকা নগদ টাকা ও মোবাইল লুট করে ওই সন্ত্রাসীরা।  

এ ঘটনায় চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি সিআর মামলা দায়ের করা হয়। ওই মামলার প্রতিবেদন দাখিল করে তদন্তকারী কর্মকর্তা। এ মামলায় গিয়াসউদ্দিনের বিরুদ্ধে গ্রেফতার পরোয়ানা জারি করেন আদালত। 

এদিকে সরকারের পটপরিবর্তনের পর বুধবার সকালে চকরিয়া সেনাবাহিনীর কাছে একটি আবেদন করে মোটরসাইকেল মালিক মনছুর আলম। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে ওই রাত সাড়ে ১২টার দিকে বাজার থেকে ঘরে ফেরার পথে গিয়াসউদ্দিনের নেতৃত্বে ৫-৬ জন সন্ত্রাসী দেশীয় বন্দুক, দা-কিরিচ ও লোহার রড় দিয়ে অতর্কিত হামলা চালায় মনছুর আলমের ওপর। পরে মনছুর আলমের চিৎকারে পথচারী লোকজন তাকে উদ্ধার করে প্রথমে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। ওই ঘটনায় সেনাবাহিনী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, এ ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম