Logo
Logo
×

সারাদেশ

শেরপুরে শিক্ষার্থীদের রং-তুলির ছোঁয়ায় বদলে গেছে শহরের দেয়াল

Icon

শেরপুর প্রতিনিধি

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৪, ০৯:২৪ পিএম

শেরপুরে শিক্ষার্থীদের রং-তুলির ছোঁয়ায় বদলে গেছে শহরের দেয়াল

ছবি: যুগান্তর

দেশকে ভালোবেসে আগলে রাখি, স্বাধীনতা এনেছি সংস্কারও আনবো, আমার বিচার তুমি কর তোমার বিচার করবে কে, চাঁদা দিলেও মাইর নিলেও মাইর- এমন নানান প্রতিবাদী উক্তি শোভা পাচ্ছে শহরের গুরুত্বপূর্ণ দেয়ালে দেয়ালে। 

যে দেয়ালে শোভা পাচ্ছিল বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের ও বিভিন্ন সংগঠনের পোস্টার আর বিভিন্ন পণ্যের বাহারি বিজ্ঞাপনের পসরা। তার পরিবর্তে আজ সেখানে বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের রং-তুলির ছোঁয়ায় ফুটে উঠেছে কোটা আন্দোলনের স্লোগানসহ দেশের বিভিন্ন চিত্র আর সমাজ সংস্কারমূলক উক্তি।

‘এসো শেরপুর সাজাই’ গ্রুপের উদ্যোগে শহরের ডিসি গেট, সরকারি কলেজ, খরমপুর, থানামোড়, খোয়ারপাড় শাপলা চত্বর, গোপালবাড়ী জেলা প্রশাসকের বাসভবনের দেয়াল ও নারায়ণপুরের কৃষি ইনস্টিটিউটের দেয়ালসহ  বিভিন্ন দেয়ালে শিক্ষার্থীদের এমন চিত্র আঁকতে দেখা গেছে।

শিক্ষার্থীরা বলেন, আমরা বিভিন্ন স্থাপনায় বৈষম্যবিরোধী আন্দোলন, কোটা আন্দোলনসহ নানান উক্তি দিয়ে সাধারণ মানুষকে মেসেজ দিচ্ছি। আমরা চাই বাংলাদেশ তথা শেরপুর সুন্দরভাবে সেজে উঠুক। শেরপুরকে সুন্দরভাবে সাজাতে আমাদের এ উদ্যোগ অব্যাহত থাকবে। 

পথচারী দর্শনার্থীরা বলেন, দেয়ালে দেয়ালে রাজনৈতিক সংগঠনের নেতা কর্মীদের পোস্টার, বিভিন্ন প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে সৌন্দর্য নষ্ট হচ্ছিল। এসব পোস্টার, ফেস্টুন অপসারণ করে সৌন্দর্য বাড়াতে দেয়ালে দেয়ালে লিখন চলছে। শিক্ষার্থীরা বিভিন্ন উক্তি স্লোগান লিখছে দেখতে সুন্দরই লাগছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম