Logo
Logo
×

সারাদেশ

হাতিয়ার সাবেক দুই এমপি উপজেলা চেয়ারম্যানকে কারাগারে প্রেরণ

Icon

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ: ১২ আগস্ট ২০২৪, ০৯:৫৪ পিএম

হাতিয়ার সাবেক দুই এমপি উপজেলা চেয়ারম্যানকে কারাগারে প্রেরণ

নোয়াখালী-৬ (হাতিয়া) আসনের আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী, তার স্ত্রী সাবেক সংসদ সদস্য আয়েশা ফেরদাউস ও ছেলে উপজেলা চেয়ারম্যান আশিক আলী অমিকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পরিদর্শক মো. শাহ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিকালে সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলীকে তার স্ত্রী ও ছেলেসহ কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন হাতিয়া আদালতের সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আনোয়ার হোসেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে গত রোববার ভোররাতে হাতিয়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের চর কৈলাস এলাকার বাড়ি থেকে তাদের হেফাজতে নেয় নৌবাহিনী। পরে থানায় সোপর্দ করলে পুলিশ ৫৪ ধারায় তাদের আদালতে সোপর্দ করে।

হাতিয়া থানার উপ-পরিদর্শক মো. মতিউর রহমান আদালতে পাঠানো প্রতিবেদনে জানান, গ্রেফতারকৃত মোহাম্মদ আলী (৬৮), তার স্ত্রী আয়েশা ফেরদাউস (৬২) ও ছেলে আশিক আলী অমি (৪২) বিগত স্বৈরাচারী ফ্যাসিস্ট সরকারের সাবেক সংসদ সদস্য ও উপেজেলা চেয়ারম্যানের দায়িত্বে ছিল। তারা রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে ক্ষমতার অপব্যবহার ও মানবাধিকার লঙ্ঘনসহ হাতিয়া উপজেলার সাধারণ জনগণের মৌলিক অধিকার হরণ করেছেন। 

তিনি আরও জানান, এই পরিবারটি হাতিয়ার বিভিন্ন ঘাটে নিজেদের যানবাহনে লোকজনকে পারাপারে দ্বিগুণ ভাড়া আদায়সহ লুটপাটের রাজত্ব কায়েম করেছে। স্বৈরাচারী সরকারের পতনের পর এলাকায় অবস্থান করে পুনরায় দলীয় লোকজনের মাধ্যমে দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টির পাঁয়তারা করায় নৌবাহিনী তাদের আটক করে। গুরুতর অপরাধ ও নৈরাজ্য সৃষ্টি করার সন্দেহে তাদের ৫৪ ধারায় গ্রেফতার করে কারাগারে প্রেরণ করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম