Logo
Logo
×

সারাদেশ

সোনাইমুড়ী ও চাটখিল থানায় লুণ্ঠিত বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার  

Icon

বেগমগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি

প্রকাশ: ১২ আগস্ট ২০২৪, ০৭:৫৭ পিএম

সোনাইমুড়ী ও চাটখিল থানায় লুণ্ঠিত বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার  

নোয়াখালীর চাটখিল ও সোনাইমুড়ী থানা থেকে লুণ্ঠিত বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কার্যালয়ে অস্ত্রগুলো সেনাবাহিনীর মাইজদী ক্যাম্পের টুআইসি মেজর রিফাত আনোয়ারের কাছে হস্তান্তর করা হয়। 

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট রোকসানা বেগম এ তথ্য নিশ্চিত করে বলেন, চাটখিল ও সোনাইমুড়ী থানায় হামলার সময় হামলাকারীরা দুটি থানা থেকে অস্ত্র ও গুলিসহ মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়। ঘটনার পর থেকে আমাদের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা লুণ্ঠিত অস্ত্রগুলো উদ্ধারে নামে। এরপর থেকে একাধিক স্থান থেকে হস্তান্তর করা অস্ত্রগুলো উদ্ধার করা হয়। বাকি অস্ত্রগুলো উদ্ধারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

মেজর রিফাত আনোয়ার বলেন, আনসার থেকে অস্ত্রগুলো আমাদের বুঝিয়ে দেওয়া হয়েছে। পরবর্তীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আমরা এগুলো হস্তান্তর করব।

উদ্ধার হওয়া মালামালের মধ্যে রয়েছে- ১টি মোটরসাইকেল, ২টি ল্যাপটপ, কম্পিউটার কিবোর্ড ১টি, মাউস ১টি, ১টি এসএমজি, ৫টি শর্টগান, ৩২ রাউন্ড সীসা কার্তুজ, ৭৫৬ রাউন্ড রাইফেলের গুলি, ৫টি সাউন্ড গ্রেনেড, ১০টি টিয়ারসেল, ৭টি হ্যান্ডকাপ, ১টি হ্যান্ড মাইক, ১টি পাইপগান, ১টি ওয়ারলেস, ২টি ওয়ারলেসের ব্যাটারি, ট্রাফিক সিগন্যাল লাইট ১টি, এসএমজি ম্যাগাজিন ১টি, রাইফেল ১টি, পিস্তল ২টি, গ্যাসগান ২টি, পিস্তলের গুলি ১১ রাউন্ড ও রাবার বুলেট ৬৭টি রাউন্ড।

জানা গেছে, গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ছেড়ে যাওয়ার পর বিকালে নোয়াখালীর সোনাইমুড়ী ও চাটখিল থানায় হামলা চালায় দুর্বৃত্তরা। এ সময় তারা ওই দুটি থানায় অস্ত্র, গুলিসহ বিভিন্ন মালামাল লুটপাট চালায়। থানা থেকে লুণ্ঠিত ওই সব অস্ত্র ও মালামাল বিভিন্ন স্থান থেকে উদ্ধার করে সেনাবাহিনীর কাছে হস্তান্তর করেছেন আনসার সদস্যরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম