Logo
Logo
×

সারাদেশ

গাজী গ্রুপের লুট হওয়া পণ্য উদ্ধার 

Icon

কিশোরগঞ্জ ব্যুরো

প্রকাশ: ১২ আগস্ট ২০২৪, ০৭:৫২ পিএম

গাজী গ্রুপের লুট হওয়া পণ্য উদ্ধার 

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে গাজী গ্রুপের লুটপাট হওয়া পণ্যসামগ্রীর মধ্যে অন্তত ৫০ লাখ টাকার পণ্যসামগ্রী কিশোরগঞ্জের করিমগঞ্জ থেকে উদ্ধার করেছে সেনাবাহিনীর সদস্যরা।

রোববার বিকালে উদ্ধার করা মালামাল প্রদর্শন করে এসব তথ্য নিশ্চিত করেছেন সেনাবাহিনীর ক্যাম্প কমান্ডার তানভিরুল হাসান।

এদিন সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার জয়কা, নোয়াবাদ ও গুনধর ইউনিয়নের বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে এসব পণ্য উদ্ধার করা হয়।

সেনাক্যাম্প জানায়, উদ্ধার করা এসব মালামাল নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে লুট হয়েছিল। এগুলো গাজী গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের বলে নিশ্চিত হয়েছে সেনাবাহিনী। এসব মালামালের মধ্যে ছিল, সাড়ে চারশ ছোট-বড় পাইপ, ওয়াটার হিটার, রাইস কুকার, পাম্পের মোটর, সাবমারসিবল পাম্প, নলকূপ, ছাতা ও পণ্য তৈরির বিভিন্ন ধরনের কাঁচামাল।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের খবরে গাজী গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে এসব পণ্য লুটপাট করে দুর্বৃত্তরা। পরে সেগুলো বিক্রি করে দেয় তারা।

আর এসব মালামাল লুটেরাদের কাছ থেকে কমদামে কিনে রাখেন এক শ্রেণির অসাধু স্থানীয় ব্যবসায়ী। 

তবে অন্য একটি সূত্রের দাবি ওই এলাকার কিছু লোক গাজী গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করতেন। তারাও এই লুটপাটের সঙ্গে জড়িত থাকতে পারেন।

খবর পেয়ে দিনভর অভিযান চালিয়ে সেনা সদস্যরা এসব মালামাল উদ্ধার করে করিমগঞ্জ উপজেলার জয়কা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এনে রাখে। রোববার বিকাল সাড়ে ৫টার দিকে উদ্বার করা এসব মালামাল গাজী গ্রুপের প্রতিনিধির কাছে হস্তান্তর করা হয়।

এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কিশোরগঞ্জের প্রতিনিধি ওবায়দুল হক মুন্না, করিমগঞ্জের সমন্বয়ক ইয়ামিন সিদ্দিকী, মাহমুদুল হাসান সাকিব ও সোহান রানা প্রমুখ উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম