Logo
Logo
×

সারাদেশ

রংপুরে সংখ্যালঘুদের মন্দির পাহারা দিচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

Icon

রংপুর ব্যুরো

প্রকাশ: ১১ আগস্ট ২০২৪, ১০:৫০ পিএম

রংপুরে সংখ্যালঘুদের মন্দির পাহারা দিচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

রংপুর মহানগরী ও জেলার আট উপজেলায় হিন্দু ধর্মাবলাম্বীসহ সংখ্যালঘু সম্প্রদায়ের উপাসনালয়গুলো পাহারা দিচ্ছেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। গত কয়েক দিন ধরে রংপুর মহানগরীসহ জেলার বিভিন্ন মন্দির ও সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘর পাহারা দিচ্ছেন তারা। 

রংপুর মহানগরীর ৬টি থানা ও জেলার আট উপজেলার বিভিন্ন এলাকায় হিন্দুসহ সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা ও ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাটের আশঙ্কায় দিনে ও রাত জেগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এমন উদ্যাগ নিয়েছেন রংপুর মহানগর বিএনপির আহবায়ক সামসুজ্জামান সামু ও সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন। একইভাবে রংপুর জেলার নেতারাও পৃথকভাবে এ উদ্যাগ গ্রহণ করেছেন।

এদিকে রংপুর মহানগরীসহ জেলার বিভিন্ন স্থানে সংখ্যালঘু পরিবারদের বাড়ি ও মন্দির রক্ষার জন্য পাহারা দেওয়া হচ্ছে। বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে দিনে ও রাতে এ পাহারা দিচ্ছে। এতে বিএনপির শীর্ষ নেতারা দিকনির্দেশনা দিচ্ছেন। 

খোঁজ নিয়ে জানা গেছে, রংপুর মহানগরীর পশুরাম, হাজিরহাট, তাজহাট, হারাগাছ, কোতোয়ালি, মাহিগঞ্জসহ জেলার বিভিন্ন স্থানের হিন্দু ধর্মাবলম্বীসহ সংখ্যালঘু সম্প্রদায়ের উপাসনালয়গুলো পাহারা দিচ্ছেন বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলসহ বিএনপি ও অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

এদিকে রংপুর মহানগর বিএনপির নেতাকর্মীরা ইতোমধ্যে রংপুরের জেলা প্রশাসক, পুলিশ সুপার, রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনারসহ বিভিন্ন থানার ওসির সঙ্গে সৌজন্য সাক্ষাত করে হিন্দু ধর্মালম্বীসহ সংখ্যালঘু সম্প্রদায় ও সব ধর্মের মানুষের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান। 

এ বিষয়ে রংপুর মহানগর বিএনপির আহবায়ক সামসুজ্জামান সামু দেশের চলমান পরিস্থিতিতে বিএনপি ও তার অঙ্গসংগঠনের সব নেতাকর্মীকে সতর্ক থাকার আহবান জানিয়ে বলেন, রংপুরের কোনো মানুষ যাতে নির্যাতিত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।  

অপরদিকে কয়েক দিন ধরে রংপুর মহানগরীসহ জেলার আট উপজেলার গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে বৈষম্যবিরোধী ছাত্রসমাজ, ইসলামী আন্দোলন ও আনসার বাহিনীর সদস্যরা যানজট নিরসনে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সেই সঙ্গে পরিষ্কার-পরিচ্ছন্নতায়ও ভূমিকা রাখছেন। রংপুরের ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলসহ বিভিন্ন সংগঠনও পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম করছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম