Logo
Logo
×

সারাদেশ

তিতাস-দাউদকান্দি থানা থেকে লুট হওয়া অস্ত্র ও গুলি উদ্ধার

Icon

কুমিল্লা উত্তর প্রতিনিধি

প্রকাশ: ১০ আগস্ট ২০২৪, ০৯:২২ পিএম

তিতাস-দাউদকান্দি থানা থেকে লুট হওয়া অস্ত্র ও গুলি উদ্ধার

কুমিল্লা উত্তর তিতাস ও দাউদকান্দি থানা থেকে লুট হওয়া ১১টি অস্ত্র ও গুলি এবং বিভিন্ন মালামাল উদ্ধার  করেছেন  আনসার ভিডিপির সদস্যরা। তিতাস ও দাউদকান্দি এলাকা থেকে বৃহস্পতিবারও এসব অস্ত্র  উদ্ধার করা হয়। অস্ত্র, গুলি ও মালামাল উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন আনসার বিডিপি কুমিল্লার উপপরিচালক মো রাশেদুজ্জামান। 

তিতাস থানায় উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে, ১ টি এলএমজি, ১ টি ৭.৬২ মিমি রাইফেল ও ৫ রাউন্ড গুলি এবং ২ টি শটগান ও ১০ রাউন্ড রাবার কার্তুজ ও ১০ রাউন্ড কার্তুজ, ১টি টিয়ার শেল গান, ১ রাউন্ড টিয়ারশেল, ১ টি পিস্তল ২০ রাউন্ড পিস্তলের গুলি, ২টি ম্যাগজিন, ২টি ছুড়ি, ১টি হ্যান্ডকাফ, পুলিশের সেফটি গার্ড, ৫ টি অকেজো মোটর সাইকেল, ১টি পিকআপ, ২টি পাম্প, বিভিন্ন আসবাবপত্র, ২টি ল্যাপটপ, ১টি টিভি, ১টি ফটোকপি মেশিন,  প্রিন্টার, ফ্যাক্স মেশিন, স্ক্যানারসহ নানা ধরনের কিছু আসবাবপত্র ও  অন্যান্য কিছু  মালামাল। 

অপরদিকে দাউদকান্দি থেকে উদ্ধার করা অস্ত্রগুলো হলো–৩টি রাইফেল (১টি রাইফেলের বাট নেই), ২টি শটগান ও একটি হ্যান্ডকাফ।

আনসার ভিডিপি কুমিল্লার উপপরিচালক মো. রাশেদুজ্জামান জানান, দাউদকান্দি ও তিতাস  থানা এলাকায় আনসার ভিডিপি কর্মকর্তা ও সদস্যদের সহায়তায় স্থানীয়দের সহযোগিতা নিয়ে থানা থেকে লুট হওয়া অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। এগুলো এখন আমাদের হেফাজতে রয়েছে যা পরবর্তীতে পুলিশ লাইন কুমিল্লায় জমা করা হবে।

তিনি জানান, থানা থেকে লুট হওয়া অস্ত্র সবাইকে স্বেচ্ছায় অস্ত্র জমা দেওয়ার আহ্বান জানাচ্ছি আমরা। আমাদের লোকজন দিয়ে মাইকিং করিয়েছি। কারো কাছে অস্ত্র থাকলে তিনি স্বেচ্ছায় জমা দিয়ে যেতে পারেন, কিংবা কারো কাছে কোনো তথ্য থাকলে সে বিষয়ে আমাদেরকে জানাতে পারেন। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ ছেড়ে দেশত্যাগ করার পর সারা দেশের বিভিন্ন থানায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করে অস্ত্রসহ বিভিন্ন মালামাল  লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা।  তারই ধারাবাহিকতায় কুমিল্লার তিতাস ও দাউদকান্দি থানায়ও ভাঙচুর অগ্নিসংযোগ ও অস্ত্রসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম