Logo
Logo
×

সারাদেশ

অন্তর্বর্তী সরকারকে অভিনন্দন জানালেন আওয়ামী লীগ নেতা

Icon

যুগান্তর প্রতিবেদন, বরগুনা

প্রকাশ: ১০ আগস্ট ২০২৪, ০৪:০১ পিএম

অন্তর্বর্তী সরকারকে অভিনন্দন জানালেন আওয়ামী লীগ নেতা

দেশব্যাপী নৈরাজ্য লুটতরাজ, হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ, আওয়ামী লীগ অফিসে অগ্নিসংযোগ, পুলিশ বাহিনীকে হত্যা এবং আওয়ামী লীগের নেতাকর্মীদের হত্যা ও গুমের ঘটনা ঘটেছে। এসবের প্রতিবাদে বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর কবীরের নেতৃত্বে শনিবার সকালে বরগুনা শহরে হাজারও নেতাকর্মী বিক্ষোভ মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করেন।

সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর কবীর অন্তর্বর্তী সরকারকে অভিনন্দন জানিয়ে বলেন, সারা দেশে বৈষম্যমূলক ছাত্র আন্দোলনে যেসব ছাত্র নিহত ও আহত হয়েছেন, তাদের প্রতি গভীর সমবেদনা জানাই। আমাদের নেত্রী গত ৫ আগস্ট পদত্যাগ করার পর দেশে নৈরাজ্য সৃষ্টি করেছে একদল দুর্বৃত্ত। 
ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা, লুটতরাজ, হামলা, ভাঙচুর, পুলিশ বাহিনীকে পিটিয়ে হত্যা, আমাদের নেতাদের বাড়িঘর জ্বালিয়ে দেওয়া, আওয়ামী লীগ অফিসে অগ্নিসংযোগ, জাতির জনকের স্মৃতি মুছে দেওয়াসহ দেশটাকে অস্থিতিশীল করে তুলছে। এ অবস্থায় আমরা ঘরে বসে থাকতে পারি না। বিবেকের তাড়নায় আমরা আজ রাস্তায় নেমে এসেছি। আওয়ামী লীগ এ দেশ থেকে মুছে যায়নি আর কোনো দিন যাবেও না।

তিনি বলেন, অন্তর্বর্তী সরকার দায়িত্ব নিয়েছেন। এখন পুলিশ বাহিনীকে কাজে ফিরিয়ে আনার জন্য তাদের দায়িত্ব নিতে হবে। পুলিশ বাহিনী না থাকায় দেশে বিভিন্ন স্থানে গণডাকাতি হচ্ছে। তিনি বলেন, আমাদের নেত্রী সময়মতো দেশে ফিরে আসবেন। এই দেশছাড়া তিনি কোথাও থাকতে পারবেন না। তিনি (শেখ হাসিনা) বলেছেন— আমি যদি মারাও যাই আমার লাশটি যেন দেশে দাফন করা হয়। 

ব্যবসায়ীদের উদ্দেশ্য করে তিনি বলেন, এই পাঁচ দিন আপনারা ধৈর্য ধরেছেন। নতুন অন্তর্বর্তী সরকার অফিস করছেন। তারাও বলেছেন, যারা লুটতরাজ অগ্নিসংযোগ করেছে, তাদের বিচার করবেন। আপনারা দোকানে দোকানে লাঠি রাখবেন। কেউ সন্ত্রাসী করতে এলে প্রতিহত করবেন। আমাদের অন্তর্বর্তী সরকারের প্রতি আস্থা আছে। তারা নৈরাজ্য করতে দেবেন না। বরগুনা শহরে কোনো চাঁদাবাজি করতে দেওয়া হবে না। আমি খোঁজ নিয়ে দেখেছি। এই নতুন সরকারে যারা আছেন তারা দেশে নৈরাজ্য করতে দেবেন না। কঠোরহস্তে দমন করবেন। দেশে ৫ দিনে সন্ত্রাসীরা যে ক্ষতি করেছে তা ভাষায় প্রকাশ করা যায় না। আমরা আর ধ্বংস দেখতে চাই না। একদল সুবিধাভোগী এই নৈরাজ্য চালিয়েছে।

মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্বাস হোসেন মন্টু মোল্লা, সাবেক সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান নসা, শ্রমবিষয়ক সম্পাদক মনিরুজ্জামান জামাল, ক্রীড়া সম্পাদক আলমগীর হোসেন, আইসিটি সম্পাদক সুনাম দেবনাথ, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিক, আজিজুল হক স্বপন, জেলা যুবলীগ, ছাত্রলীগ ব্যবসায়ীসহ হাজারো নেতাকর্মীরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম