Logo
Logo
×

সারাদেশ

ফরিদপুরে কোটা আন্দোলনে নিহতদের স্মরণে দোয়া-মিলাদ মাহফিল

Icon

ফরিদপুর ব্যুরো 

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৪, ০৯:০৩ পিএম

ফরিদপুরে কোটা আন্দোলনে নিহতদের স্মরণে দোয়া-মিলাদ মাহফিল

সারা দেশে কোটা সংস্কার আন্দোলনে নিহত শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে শহরের কমলাপুর লালের মোড় এলাকাবাসীর উদ্যোগে দিনব্যাপী কুরআন খতম, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার সন্ধ্যায় মাগরিবের নামাজ শেষে শহরের লালের মোড়ে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এর আগে দিনব্যাপী পবিত্র কুরআন শরিফ তিলাওয়াত ও কুরআন খতম করেন জাবালে নুর মাদ্রাসার ছাত্ররা। 

এছাড়াও এলাকার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়া ও কারাভোগকারী ২০ জনকে ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়।

এলাকাবাসী তাদের বক্তব্যে বলেন, দীর্ঘ ১৬ বছর পর আমাদের দেশ জুলুমের হাত থেকে স্বাধীন হয়েছে। জালিমের হাত থেকে আমরা রক্ষা পেয়েছি, তার জন্য আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। আর এই জুলুমের বিরুদ্ধে সংগ্রাম করে যারা শহিদ হয়েছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করেই এই মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

এ সময় জেলা বিএনপির সদস্য সচিব একে কিবরিয়া স্বপন, মহানগর বিএনপির আহবায়ক এএফএম কাইয়ুম জঙ্গি, সিনিয়র যুগ্ম আহ্বায়ক এবি সিদ্দিক মিতুল, লালের মোড় এলাকার ব্যবসায়ী ও সমাজসেবক মেজবাউল হক শাহিন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি সৈকত হাসান, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান সবুজ, জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক ভিপি শামিম, সহ-সাংগঠনিক সম্পাদক শেখ খসরু, জেলা ছাত্রদলের সহ-সভাপতি মেহেদী হাসান বাবু, যুগ্ম সম্পাদক জহুরুল আলম শোভনসহ এলাকার মুরব্বি ও গণ্যমান্য  ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পরে শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন পূর্ব কমলাপুর জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি মো. দেলোয়ার হুসাইন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম