Logo
Logo
×

সারাদেশ

গুম হওয়া বিএনপি নেতাদের ফেরত চায় পরিবার

Icon

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৮ আগস্ট ২০২৪, ১১:৩৩ পিএম

গুম হওয়া বিএনপি নেতাদের ফেরত চায় পরিবার

লক্ষ্মীপুর থেকে গুম হওয়া বিএনপি নেতাদের ফিরিয়ে দিতে পরিবারের সদস্যদের মানববন্ধন। ছবি-যুগান্তর

আওয়ামী লীগ সরকারের শাসনামলে লক্ষ্মীপুর থেকে গুম হওয়া বিএনপি নেতাদের ফিরিয়ে দিতে মানববন্ধন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে অধিকার নামে একটি সংগঠনের ব্যানারে এ আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু, বিএনপি নেতা শাহ মোহাম্মদ এমরান, জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সোহেল ও গুম হওয়া ইউপি চেয়ারম্যান ওমর ফারুকের স্ত্রী ফারভীন আক্তারসহ বিএনপির নেতাকর্মীরা।

বক্তারা বলেন, সদর উপজেলা হাজিরপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও সদর উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ওমর ফারুককে ২০১৪ সালের ৪ ফেব্রুয়ারি গুমের পর থেকে তার কোনো খোঁজ নেই। ২০১৩ সালের ১২ ডিসেম্বর ভোরে জেলা যুবদল নেতা ইকবাল মাহমুদ জুয়েলকে র‌্যাব গুলি করে। পরে তাকে র‌্যাব নিয়ে যায়। তার সন্ধানও পাওয়া যায়নি। আমরা গুম হওয়া সব নেতাকর্মীকে ফেরত চাই।

গুম হওয়া বিএনপি নেতা ওমর ফারুকের স্ত্রী ফারভীন আক্তার বলেন, ২০১৪ সালে চট্টগ্রামের পতেঙ্গা থেকে আমার স্বামীকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে যায়। ১১ বছর পর্যন্ত তার কোনো খোঁজ নেই। শেখ হাসিনার পতনের পর আয়নাঘর থেকে অনেকেই মুক্ত হয়েছেন। এরমধ্যে অনেকেই বলেছেন আমার স্বামী নাকি সেখানে আছেন। আমি দ্রুত তাকে ফেরত চাই।

জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু বলেন, বিএনপিকে দমিয়ে রাখতে হাসিনা সরকার আমাদের অনেক নেতাকর্মীকে গুম করেছে। আজও তাদের খুঁজেও পাওয়া যায়নি। তাদের জন্য পরিবারের লোকজন অপেক্ষায় রয়েছে। শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পর কথিত আয়নাঘর থেকে গুম হওয়া কয়েকজন ফিরে এসেছে। আমরা বাকিদেরও ফেরত চাই।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম