Logo
Logo
×

সারাদেশ

বগুড়ায় এপিবিএন স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষের পদত্যাগ

Icon

বগুড়া ব্যুরো

প্রকাশ: ০৮ আগস্ট ২০২৪, ০৮:১৬ পিএম

বগুড়ায় এপিবিএন স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষের পদত্যাগ

বগুড়া আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ এটিএম মোস্তফা কামাল পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার সকালে পদত্যাগ করার পর তিনি পরিবার নিয়ে অন্যত্র চলে গেছেন। কিছু শিক্ষক ও সাবেক শিক্ষার্থীরা তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে তাকে পদত্যাগ করার আলটিমেটাম দিয়েছিলেন।

বিকালে প্রতিষ্ঠানের সভাপতি এবং বগুড়া চতুর্থ এপিবিএনের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি আবদুর রাজ্জাক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি বলেন, সভা চলছে। এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। অধ্যক্ষ এটিএম মোস্তফা কামাল পদত্যাগের কথা স্বীকার করলেও কোনো মন্তব্য করতে রাজি হননি।

কলেজের একটি সূত্র জানায়, শিক্ষক এটিএম মোস্তফা কামাল গত ২০১৭ সালে বগুড়া এপিবিএন পাবলিক স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। সম্প্রতি কিছু শিক্ষক ও সাবেক শিক্ষার্থী তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তোলেন। শিক্ষকরা অধ্যক্ষকে সরে যেতে অনুরোধ করলেও তিনি কর্ণপাত করেননি। গত কয়েক দিন আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শুরু হলে সাবেক শিক্ষার্থীরা তাকে পদত্যাগ করতে চাপ দেন। পদত্যাগের জন্য বৃহস্পতিবার পর্যন্ত সময়ও বেঁধে দেওয়া হয়েছিল।

নাম ও পরিচয় প্রকাশে অনিচ্ছুক প্রতিষ্ঠানের স্কুল শাখার একাধিক শিক্ষক জানান, এটিএম মোস্তফা কামাল কারিগরি বিভাগের শিক্ষক হওয়ার পরও জেনারেল এ প্রতিষ্ঠানে অধ্যক্ষ হিসেব যোগদান করেন। তার বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছিল। শিক্ষক ও সাবেক শিক্ষার্থীরা তাকে বৃহস্পতিবারের মধ্যে পদত্যাগে আলটিমেটাম দিয়েছিলেন। 

তারা আরও জানান, বৃহস্পতিবার সকালে সাবেক শিক্ষার্থীরা অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে প্রতিষ্ঠানের সামনে জড়ো হন। তারা অধ্যক্ষ ও তার অপকর্মে সহযোগিতাকারী শিক্ষকদেরও পদত্যাগ দাবি করেন। পরে শোনা যায়, অধ্যক্ষ পদত্যাগ ও উপশহরের হাউজিং এস্টেটের বাড়ি ছেড়ে চলে গেছেন। 

তবে সদ্য সাবেক অধ্যক্ষ এটিএম মোস্তফা কামালের শুভাকাঙ্ক্ষীরা জানান, তার (অধ্যক্ষ) কারণে প্রতিষ্ঠানটি এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলে অন্যতম দেশসেরা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। তিনি ঘৃণ্য রাজনীতির শিকার হয়ে প্রতিষ্ঠান ছাড়তে বাধ্য হয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম