Logo
Logo
×

সারাদেশ

আমার নিষ্পাপ ছেলেকে গুলি করে মারল, বিচার কার কাছে চাইব?

Icon

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি 

প্রকাশ: ০১ আগস্ট ২০২৪, ০৭:১৭ পিএম

আমার নিষ্পাপ ছেলেকে গুলি করে মারল, বিচার কার কাছে চাইব?

নিহত শাহরিয়ার বিন মতিন

খালার বাসায় বেড়াতে গিয়ে নিজ বাসায় ফেরার পথে গুলিবিদ্ধ হয়ে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন এইচএসসি পরীক্ষার্থী শাহরিয়ার বিন মতিনের মৃত্যু হয়েছে। পুত্র শোকে স্তব্ধ নিহতের বাবা-মা। 

বাবা আব্দুল মতিন ঢাকায় একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করেন। মা মমতাজ বেগম হবিগঞ্জের মাধবপুর শাহজালাল কলেজের প্রভাষক ছিলেন। তদের গ্রামের বাড়ি ঈশ্বরগঞ্জ উপজেলার মাইজবাগ ইউনিয়নের কুমড়াশাসন গ্রামে। 

বৃহস্পতিবার দুপুরে মতিনের বাড়িতে গিয়ে দেখা যায় পুত্র শোকে মা বাকশক্তিহীন অবস্থায়। মতিনের সঙ্গে কথা হলে তিনি হাউমাউ করে কান্নায় ভেঙে পড়ে বলতে থাকেন- এত রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা। তবু কেন আজ ছাত্র অধিকার আন্দোলন নিয়ে গোলাগুলি। তার দুই সন্তান এক ছেলে এক মেয়ে। 

শাহরিয়ার এসএসসিতে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছিল। এবার সে ঈশ্বরগঞ্জ আইডিয়াল কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিচ্ছে, এখনো পরীক্ষা শেষ হয়নি। পরীক্ষা বন্ধ থাকায় মা মমতাজ বেগমের ডাকে সে বাড়ি থেকে ঢাকার কুড়িল কুড়াতলী বাজারের বাসায় গিয়েছিল গত ১০ জুলাই। গত ১৬ জুলাই সন্ধ্যায় শাহরিয়ার মিরপুর খালার বাসায় যায়। সেখান থেকে নিজ বাসায় ফেরার পথে ১৮ জুলাই দুপুরে মিরপুর ক্রিকেট স্টেডিয়ামের ৫নং গেটের সামনে কোটাবিরোধী আন্দোলন চলাকালে সে গুলিবিদ্ধ হয়ে আহত অবস্থায় পড়ে থাকে। 

এ সময় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। ওই দিন সন্ধ্যায় তার বাবা ফোনের মাধ্যমে জানতে পারেন তার ছেলে ঢাকায় গুলিবিদ্ধ হয়েছে। শাহরিয়ার হাসপাতালে দুই দিন আইসিইউতে থাকার পর ২০ জুলাই দুপুরে মারা যায়। 

আব্দুল মতিন দুঃখ প্রকাশ করে জানান, আমার ছেলের লাশ আনতেও চরম বিড়ম্বনার শিকার হতে হয়েছে। স্বাধীন দেশের একজন নাগরিক হিসেবে আমি চাই আমার ছেলেকে যেভাবে গুলি করে হত্যা করা হয়েছে এভাবে আর যেন কোনো মায়ের বুক খালি না হয়। আমার নিষ্পাপ ছেলে নির্মম হত্যার এ বিচার কার কাছে চাইব? কে করবে এর বিচার?

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম