Logo
Logo
×

সারাদেশ

জামায়াতকে নিষিদ্ধ করার প্রচেষ্টা যথার্থ: মন্ত্রী                                                              

Icon

যুগান্তর প্রতিবেদন, ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশ: ৩১ জুলাই ২০২৪, ০৯:৪২ পিএম

জামায়াতকে নিষিদ্ধ করার প্রচেষ্টা যথার্থ: মন্ত্রী                                                              

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, ১৯৭১ সালে জামায়াতে ইসলামীর ভূমিকা ছিল দেশদ্রোহিতামূলক এবং তারা এ ভূমিকা থেকে কখনো সরে আসেনি। এখনো তাদের ভূমিকা দেশদ্রোহিতামূলক। জামায়াতে ইসলামী একমাত্র দল যেই দল থেকে সবচেয়ে বেশি যুদ্ধাপরাধীদের সাজা হয়েছে। তাই জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করার প্রচেষ্টা যথার্থ। 

বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় মৎস্য সপ্তাহ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি আরও বলেন, ধর্মভিত্তিক রাজনৈতিক দল থাকতেই পারে। যারা ধর্মের ভিত্তিতে রাজনীতি করতে চায়, তারা করতে পারে; কিন্তু যারা সাম্প্রদায়িকতাকে পুঁজি করে রাজনীতি করে সেগুলোকে বন্ধ করার কথা উঠেছে। 

এর আগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভা ও সফল মৎস্য চাষিদের পুরস্কার প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী। জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. শাখাওয়াত হোসেন, পৌর মেয়র মিসেস নায়ার কবির প্রমুখ। 

স্বাগত বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা মো. আলমগীর কবির। আলোচনা সভা শেষে সফল ৩ জন মৎস্যচাষিকে পুরস্কার প্রদান করা হয়। পরে তিতাস নদীর কুরুলিয়া খালে ভিন্ন প্রজাতির মাছ অবমুক্ত করেন মন্ত্রী। এর আগে একটি র্যালি প্রধান সড়ক প্রদক্ষিণ করে। 

উল্লেখ্য, জেলা মৎস্য অধিদপ্তরের তথ্যমতে, ২০২৩-২০২৪ অর্থবছরে ব্রাহ্মণবাড়িয়া জেলায় নদী, খাল, বিল, পুকুরসহ বিভিন্ন জলাশয় মিলিয়ে ৭২ হাজার ৮৬৩ মেট্রিক টন মাছ উৎপাদন হয়েছে; যা জেলায় চাহিদা অনুযায়ী সক্ষম। এছাড়া ২০২৩-২০২৪ অর্থবছরে আখাউড়া স্থলবন্দর দিয়ে জেলায় উৎপাদিত ১৯০ কোটি টাকার মাছ ভারতে রফতানি করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম