Logo
Logo
×

সারাদেশ

চুয়াডাঙ্গায় জ্বালানি তেলবাহী ট্রেন লাইনচ্যুত, তদন্ত কমিটি গঠন

Icon

চুয়াডাঙ্গা প্রতিনিধি 

প্রকাশ: ৩০ জুলাই ২০২৪, ০৮:৪৬ পিএম

চুয়াডাঙ্গায় জ্বালানি তেলবাহী ট্রেন লাইনচ্যুত, তদন্ত কমিটি গঠন

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় জ্বালানি তেলবাহী ট্রেন লাইনচ্যুত হয়েছে। এতে সাড়ে তিন শতাধিক স্লিপার ক্ষতিগ্রস্ত হয়েছে। 

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে খুলনা থেকে পার্বতীপুর যাওয়ার পথে উপজেলার গড়গড়ি-গোবিন্দপুর গ্রামের মাঠ এলাকায় এ ঘটনা ঘটে। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে পাকশী ডিভিশন লেভেল থেকে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঘটনাস্থলে রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করেছে।

জানা গেছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিজিবি পাহারায় খুলনা থেকে জ্বালানি তেল নিয়ে মঙ্গলবার সকালে পার্বতীপুরের উদ্দেশ্যে যাচ্ছিল ট্রেনটি। চুয়াডাঙ্গার মোমিনপুর-মুন্সিগঞ্জ রেলস্টেশনের মাধ্যবর্তী আলমডাঙ্গার গোবিন্দপুর এলাকায় পৌঁছলে সকাল সাড়ে ১০টার দিকে তেলবোঝাই ট্যাংকের জয়েন্টের লক খুলে যায়। এতে একটি ট্যাংকার রেল ট্র্যাক থেকে লাইনচ্যুত হয়। 

প্রত্যক্ষদর্শীরা জানান, এ সময় ট্রেনের চাকা দিয়ে ধোঁয়া নির্গত হচ্ছিল। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সাধারণ কাউকে ট্রেনের কাছে যেতে দেয়নি। 

চুয়াডাঙ্গা উপসহকারী প্রকৌশলী (পথ) শ্যামল কুমার দত্ত জানান, তেলবাহী ট্রেনের লাইনচ্যুতের ঘটনায় লাইনের প্রায় সাড়ে ৩০০ স্লিপার ক্ষতিগ্রস্ত হয়েছে। 

তবে কী কারণে এ দুর্ঘটনা ঘটেছে, তা তদন্ত ছাড়া বলা যাচ্ছে না। সহকারী নির্বাহী প্রকৌশলী লাল চাঁদ মিয়া বলেন, তেলবাহী গাড়ি লাইনচ্যুত হওয়ায় পশ্চিম রেলের সহকারী পরিবহণ কর্মকর্তাকে আহ্বায়ক করে চার সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

ঘটনাস্থল পরিদর্শনের পর আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা দাস বলেন, নাশকতা কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। বেলা ২টার দিকে উদ্ধারকাজ শুরু করেছে রিলিফ ট্রেন। বেলা ৫টা নাগাদ উদ্ধার কাজ শেষ হতে পারে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম