Logo
Logo
×

সারাদেশ

বন্দরে পুলিশের মামলায় আসামি ১৭৭, গ্রেফতার অর্ধশত

Icon

বন্দর (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ০৭:০৩ পিএম

বন্দরে পুলিশের মামলায় আসামি ১৭৭, গ্রেফতার অর্ধশত

নারায়ণগঞ্জের বন্দরে কোটা সংস্কার আন্দোলনে পুলিশের ওপর হামলা, গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ১৭৭ জনের নাম উল্লেখ করে বন্দর থানায় মামলা হয়েছে। বন্দর থানার এসআই আহাদুজ্জামান আহাদ বাদি হয়ে এ মামলা করেন। তবে মামলায় অজ্ঞাতনামা আসামির সংখ্যা উল্লেখ করা হয়নি। 

এ  ঘটনায় গ্রেফতারকৃতদের সংখ্যা অর্ধশতাধিক বলে জানা গেছে।  মামলায় জামায়াত বিএনপির পাশাপাশি  আওয়ামী লীগ-জাতীয় পার্টির  নেতাকর্মী, ব্যবসায়ী এবং রাজনীতির সঙ্গে যুক্ত নয় এমন অনেককেই  আসামি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

গত ১৮ জুলাই ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের বন্দরের মদনপুর বাসস্ট্যান্ডে ফুটওভার ব্রিজের নিচে আন্দোলনকারীরা  পুলিশের গাড়িতে আগুন ও পুলিশের ওপর হামলা চালায়। গত ২৩ জুলাই পুলিশের এসআই আহাদুজ্জামান আহাদ  বাদী হয়ে ১৭৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আসামি করে মামলা করেন।  

এ মামলায় আসামির মধ্যে রয়েছেন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য গিয়াসউদ্দিন,  সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, নারায়নগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু, বন্দর উপজেলা বিএনপির সভাপতি মাজহারুল ইসলাম হিরণ, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ লিটন সহ ইউনিয়ন পযার্য়ের অনেক নেতাকর্মী। 

এলাকাবাসী জানান, গ্রেফতারকৃতদের মধ্যে বেশিরভাগই নিরীহ সাধারণ মানুষ। 

এ ব্যাপারে বন্দর থানার  ওসি গোলাম মোস্তফা জানান, সঠিক তথ্যের ভিত্তিতে গ্রেফতার অভিযান চলছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম