Logo
Logo
×

সারাদেশ

মাদ্রাসা নির্মাণে চাঁদা না দেওয়ায় ৪ লাখ টাকার নির্মাণসামগ্রী লুট

Icon

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২৪ জুলাই ২০২৪, ১০:০১ পিএম

মাদ্রাসা নির্মাণে চাঁদা না দেওয়ায় ৪ লাখ টাকার নির্মাণসামগ্রী লুট

ফাইল ছবি

ভৈরবে দারুল আমানাহ আল ইসলামিয়া মাদ্রাসা ও জামে মসজিদ নির্মাণে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে চাঁদার টাকা না পেয়ে ৪ লাখ টাকার নির্মাণসামগ্রী লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। শহরের গাছতলাঘাট এলাকায় মাদ্রাসার প্রতিষ্ঠাতা শেখ জাহাংগীর আলম এ ঘটনায় বুধবার বিকালে ৫ জনকে আসামি করে ভৈরব থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। 

অভিযোগে তিনি দাবি করেন- গত ১৯ ও ২০ জুলাই আসামিরা মাদ্রাসার নির্মাণসামগ্রী, মেইন গেট, কয়েকটি গ্রিল, দরজা-জানালা, সিলিং ফ্যান, বাথরুম ভেঙে কমোড, বেসিন ও রুমের ভেতর থেকে পানির মোটর, লোহার এঙ্গেলসহ একাধিক আসবাপত্র লুট করে নিয়ে গেছে তারা। 

আসামিরা হলেন- পৌর শহরের আবদুর রহমানের ছেলে আবুল কালাম আজাদ (৪২), একই এলাকার আবদুল বারিকের ছেলে ফখরুল ইসলাম (২৮), চন্ডিবের গ্রামের আলমগীরের ছেলে জুনেল (২৯), ঘোড়াকান্দা এলাকার সাত্তার মিয়ার ছেলে লোকমান হোসেন (৩৪), একই এলাকার জলিল মিয়ার ছেলে বিল্লাল মিয়া (৩২)।

অভিযোগকারী শেখ জাহাংগীর আলম বলেন, আসামিদের মধ্য আবুল কালাম আজাদ আমার কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করেছে। মাদ্রাসা ও জামে মসজিদ নির্মাণ কাজ শুরু থেকেই তারা আমার কাছে এই টাকা দাবি করছে। আসামিরা দাঙ্গাবাজ, সন্ত্রাসী ও চাঁদাবাজ বলে তার দাবি।  

ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণে এত টাকা চাঁদা দেওয়া আমার পক্ষে সম্ভব নয়। ঘটনাটি নিয়ে এলাকার কাউন্সিলরসহ গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে দেন-দরবার করেছি একাধিকবার কিন্তু কোনো ফল পাইনি। গত ১৯ ও ২০ জুলাই চাঁদাবাজরা নির্মাণাধীন মাদ্রাসার ৪ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। এখন কাজ বন্ধ। এ কারণে আমি থানায় অভিযোগ করেছি।

ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সফিকুল ইসলাম জানান, একটি অভিযোগ পেয়েছি। আমি কোটা আন্দোলনের ঘটনার পর বিভিন্ন কাজে ব্যস্ত আছি। তাই অভিযোগের বিষয়টি এখনো ভালোভাবে দেখতে পারিনি। তবে অভিযোগটি তদন্ত করে দ্রুত  আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম