Logo
Logo
×

সারাদেশ

মাদারীপুরে দুই দিনের তাণ্ডবে ক্ষতি ৪০ কোটি টাকা, পুড়েছে সরকারি-বেসরকারি স্থাপনা

Icon

টেকেরহাট (মাদারীপুর) প্রতিনিধি

প্রকাশ: ২৪ জুলাই ২০২৪, ০৯:৫২ পিএম

মাদারীপুরে দুই দিনের তাণ্ডবে ক্ষতি ৪০ কোটি টাকা, পুড়েছে সরকারি-বেসরকারি স্থাপনা

ছবি: যুগান্তর

মাদারীপুরে দুই দিনে নাশকতাকারীদের তাণ্ডবে ৪০ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি করেছে তদন্ত কমিটি। জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির রিপোর্টে এ তথ্য উঠে এসেছে। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো.নাজমুল ইসলাম।

বুধবার বিকালে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নাজমুল ইসলাম জানান, গত বৃহস্পতি ও শুক্রবার দুই দিন কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে ঢুকে পড়ে দুর্বৃত্তরা। এ সময় নাশকতাকারীরা তাণ্ডব চালিয়ে জেলা প্রশাসকের কার্যালয়, আওয়ামী লীগ কার্যালয়, ট্রাফিক পুলিশ বক্স, বাস কাউন্টার ভাংচুর করে। তেলের পাম্প, সার্বিক বাস ডিপো, পুলিশ ফাঁড়ি ও পৌর মুক্তিযোদ্ধা কমিউনিটি সেন্টারে আগুন দেওয়ায় পুড়ে ছাই হয়ে যায় মালামাল। এ সময় অন্তত ৩২টি বিলাসবহুল বাস পুড়ে যায়। 

এ ঘটনায় গত শনিবার জেলা প্রশাসন থেকে গঠন করা হয় তিন সদস্যদের তদন্ত কমিটি। কমিটির প্রধান করা হয় গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহরিয়ার রহমানকে।

অন্য সদস্যরা হলেন- এলজিইডির নির্বাহী প্রকৌশলী বাদল চন্দ্র কীর্ত্তনীয়া, বিআরটিএর সহকারী পরিচালক মো. নুর হোসেন। ঘটনাস্থল পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন তদন্ত কমিটির সদস্যরা। পরে মঙ্গলবার রাতে ক্ষয়ক্ষতির পরিমাণ উল্লেখ করে জেলা প্রশাসনের কাছে রিপোর্ট প্রদান করেন কমিটির সদস্যরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম