Logo
Logo
×

সারাদেশ

নাগরপুরে শিক্ষার্থীদের ওপর পুলিশের গুলি, ওসিসহ আহত ৬

Icon

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

প্রকাশ: ১৮ জুলাই ২০২৪, ০৬:২১ পিএম

নাগরপুরে শিক্ষার্থীদের ওপর পুলিশের গুলি, ওসিসহ আহত ৬

ছবি: যুগান্তর

টাঙ্গাইলের নাগরপুরে কোটা সংস্কার ও সারা দেশে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা ও হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির ‘কমপ্লিট শাটডাউনের’ অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ ও মিছিলে পুলিশের লাঠিচার্জ দফায় দফায় হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটেছে। 

এ সময় ছাত্রদের ছত্রভঙ্গ করতে পুলিশ ৩ রাউন্ড ফাঁকা গুলি করে। এ ঘটনায় ওসিসহ ৬ জন আহত হয়েছে। 

বৃহস্পতিবার সকালে উপজেলা ছাত্র সমাজের ব্যানারে কোটাবিরোধী সমাবেশের আয়োজন করা হয়। শিক্ষার্থীরা উপজেলা গেট থেকে শান্তিপূর্ণ মিছিল নিয়ে নাগরপুর সরকারি কলেজ গেটের সামনে গেলে পুলিশ বাঁধা দেয়। এতে শিক্ষার্থীদের সঙ্গে বাকবিতন্ডা শুরু হয়। 

পুলিশের লাঠিচার্জে আহত শিক্ষার্থীরা হলেন-প্রধান সমন্বয়ক মো.জাহিদ হাসান, মিঠু, ফাহিম, মো. রাফি ও সামিম।  

এক পর্যায়ে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে পুলিশ তাদের ওপর ব্যাপক লাঠিচার্জ করে। পরে আন্দোলনকারীরা নাগরপুর বাজারের সদর সড়কে মিছিল নিয়ে আসলে সেখানেও পুলিশ লাঠিচার্জ করে। 

তৃতীয় দফায় আন্দোলনকারীদের তলতলা সড়কে ফের অবস্থান নিলে সেখানে পুলিশ ও শিক্ষার্থীদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসসময় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। 

এ ঘটনায় নাগরপুর থানার ইনচার্জ (ওসি) এইচ এম জসিম উদ্দিন আঘাতপ্রাপ্ত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৩ রাউন্ড ফাকা গুলি করে। 

আহত প্রধান সমন্বয়ক মো. জাহিদ হাসান বলেন, আমরা শান্তিপূর্ণভাবে মিছিল করতে ছিলাম। পুলিশ ও ছাত্রলীগ বিনা উস্কানিতে আমাদের শান্তিপূর্ণ মিছিলে উপর হামলা করে। এ হামলার প্রতিবাদে আগামীকাল শুক্রবার বিকাল ৩টায় ফের প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে।

নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) এইচ এম জসিম উদ্দিন জানান, আন্দোলনকারীদের মিছিল সরকারি কলেজ গেটের সামনে পৌঁছলে তাদের মিছিল না করতে ও শান্ত থাকতে অনুরোধ করা হয়। আমাদের অনুরোধ উপেক্ষা করে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা মিছিল করে বাজারে আতংক ছাড়ানোর ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম