Logo
Logo
×

সারাদেশ

নেত্রকোনায় পুলিশ শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষ, অর্ধশতাধিক আহত

Icon

নেত্রকোনা প্রতিনিধি

প্রকাশ: ১৮ জুলাই ২০২৪, ০৪:৪২ পিএম

নেত্রকোনায় পুলিশ শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষ, অর্ধশতাধিক আহত

নেত্রকোনার মদনে চলমান কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থী ও পুলিশের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে গুলিবিদ্ধ ৭ শিক্ষার্থীর অবস্থা আশঙ্কাজনক।

এসময় আন্দোলনকারীরা পুলিশের দুইটি গাড়ি ভাঙচুর করেন। পরে গাড়ি থাকা মালপত্র নদীতে ভাসিয়ে দেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সাড়ে ১১ টার দিকে শহীদ আব্দুল কদ্দুছ মগড়া সেতুতে প্রায় ঘণ্টাব্যাপী এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সংঘর্ষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শাহ আলম মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (খালিয়াজুরী সার্কেল) রবিউল ইসলাম, ওসি উজ্জ্বল কান্তি সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান তালুকদার শামীমসহ উভয় পক্ষের অর্ধশতাধিক আহত হয়েছেন।

পুলিশ ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, চলমান কোটা সংস্কারের আন্দোলনে বৃহস্পতিবার কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে শিক্ষার্থীরা সকাল ১০ টা থেকে মদন সরকারি কলেজ মোড়ে জড়ো হতে থাকে। একই সঙ্গে পুলিশও সেই স্থানে অবস্থান নেন। ১১ টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা একটি মিছিল নিয়ে উপজেলা পরিষদের দিকে আসতে থাকে। পরে পুলিশ ডাক বাংলো মোড়ে বেরিকেট দেন। পুলিশের বেরিকেট ভেঙেই শিক্ষার্থীরা মিছিল নিয়ে পাবলিক হলের দিকে রওনা হন। একই সময় আন্দোলনের বিরুদ্ধে একটি প্রতিবাদ মিছিল বের করে আমওয়ামী লীগের অঙ্গসহযোগী সংগঠন ও বীর মুক্তিযোদ্ধাগণ। দুইটি মিছিল উপজেলা খাদ্য গুদামের সামনে মুখোমুখি হলে প্রশাসন মিছিল দুইকে ছত্রভঙ্গ করে আলাদা করে দেন। 

পরে শিক্ষার্থীরা শহীদ আব্দুল কদ্দুছ মগড়া সেতুর পূর্ব পাড়ে অবস্থান নেয়। রাস্তায় গাছ রেখে অবরোধ করলে পুরো পৌরসভায় অচল হয়ে পড়ে। প্রায় ঘণ্টাব্যাপী অবরোধের পর পুলিশের সাথে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এ সময় শিক্ষার্থীরা পুলিশের দুইটি গাড়ি ভাঙচুর করলে পুলিশ ফাঁকা গুলি রাবার বুলেট ছুঁড়েন। 

এসময় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ডের সদস্যরা লাঠিসোঠা নিয়ে আন্দোলনকারীদের মুখোমুখি হয়। পরে আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে অতিরিক্ত পুলিশ, র্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

মদন থানার ওসি উজ্জ্বল কান্তি সরকার জানান, এ ঘটনায় আমিসহ ১৩ পুলিশ সদস্য আহত হয়েছে। আমাদের দুটি গাড়ি ব্যাপক ভাঙচুর করেছে আন্দোলনকারীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে অতিরিক্ত পুলিশ, র্যাব, বিজিবি মোতায়েন রয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম