Logo
Logo
×

সারাদেশ

ট্রেন আটকে বাকৃবি শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ

Icon

বাকৃবি প্রতিনিধি

প্রকাশ: ১৬ জুলাই ২০২৪, ০৭:২৮ পিএম

ট্রেন আটকে বাকৃবি শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ

ছবি: যুগান্তর

সরকারি চাকরিতে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিলের দাবি এবং সারা দেশে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ রেললাইন আবারোধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরা। 

এ সময় ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেন আটকে দেন শিক্ষার্থীরা।  

মঙ্গলবার দুপুর ৩টার দিকে বিভিন্ন হল থেকে মুক্তমঞ্চে এসে সমবেত হন শিক্ষার্থীরা। এরপর বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে কেআর মার্কেট হয়ে আব্দুল জব্বার মোড়ে গিয়ে শেষ হয়। সেখানে সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেন শিক্ষার্থীরা। 

বিকাল সাড়ে ৪টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা রেললাইন অবরোধের সিদ্ধান্ত নেন কিন্তু সেখানে আগেই অবস্থান করেছিল বাকৃবি শাখা ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী। আন্দোলনকারীরা রেললাইন অবরোধ করতে চাইলে বাকৃবি শাখা ছাত্রলীগ বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি ছাড়াই রেললাইন থেকে চলে যায়। এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীরা ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেন আটকে দেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, কেউ যদি ভেবে থাকেন যে হামলা করে আমাদের আন্দোলন থামিয়ে দেওয়া যাবে তাহলে এটি একেবারে ভ্রান্ত ধারণা। আমাদের ভাইবোনেরা যেখানে রক্ত ঝরাচ্ছেন সেখানে আমরা কোনোভাবেই চুপ করে থাকব না। আরও বেশি শক্তি সঞ্চয় করে আমরা এগিয়ে যাব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম