Logo
Logo
×

সারাদেশ

সারা দেশে হামলার প্রতিবাদে লাঠিসোটা নিয়ে মহাসড়কে ববি শিক্ষার্থীরা 

Icon

বরিশাল ব্যুরো 

প্রকাশ: ১৫ জুলাই ২০২৪, ১০:০৬ পিএম

সারা দেশে হামলার প্রতিবাদে লাঠিসোটা নিয়ে মহাসড়কে ববি শিক্ষার্থীরা 

কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ঢাকা বিশ্ববিদ্যালয়সহ (ঢাবি) সারা দেশে ছাত্রলীগের হামলার প্রতিবাদে লাঠিসোটা নিয়ে মহাসড়কে অবস্থান নিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। 

সোমবার সন্ধ্যা ৭টা থেকে তারা ঢাকা-বরিশাল মহাসড়কে অবস্থান নেন। এ সময় মহাসড়কের দুইপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে সড়ক পথে সারা দেশের সঙ্গে বরিশালের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে যায়। এ অবরোধ রাত ১২টা পর্যন্ত চলতে পারে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। 

শিক্ষার্থীরা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, শাহজাহাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ সারা দেশের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। এ হামলার বিচারের দাবিতে মহাসড়ক অবরোধ করেছি। অবিলম্বে হামলার বিচার করা না হলে বৃহত্তর আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে। 

এর আগে প্রধানমন্ত্রীর বক্তব্য অবিলম্বে প্রত্যাহার ও কোটার যৌক্তিক সংস্কারের দাবিতে সোমবার দুপর ৩টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ববির গ্রাউন্ড ফ্লোরে ফের বিক্ষোভ সমাবেশ করে শিক্ষার্থীরা। এরপর আবারও মহাসড়কে বিক্ষোভ মিছিল করে তারা। 

এছাড়া একই দাবিতে রোববার রাতে ক্যাম্পাসে বিক্ষোভ শেষে ঢাকা-বরিশাল মহাসড়কে মিছিল করেছিল বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম