Logo
Logo
×

সারাদেশ

নুরুল ইসলাম একজন সফল শিল্পোদ্যোক্তা

Icon

বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি

প্রকাশ: ১৪ জুলাই ২০২৪, ০৪:০১ পিএম

নুরুল ইসলাম একজন সফল শিল্পোদ্যোক্তা

দৈনিক যুগান্তর ও যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ছিলেন একজন সফল শিল্পোদ্যোক্তা। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় শূন্য থেকে শুরু করে নিজেকে একজন সফল শিল্পোদ্যোক্তা হিসেবে সর্বোচ স্থানে নিয়ে যেতে সক্ষম হয়েছিলেন। তিনি বাস্তব জীবনে কর্মদক্ষতা ও সততার মাধ্যমে দৈনিক যুগান্তর ও যমুনা গুরুপকে প্রতিষ্ঠা করার পাশাপাশি নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে সক্ষম হয়েছিলেন। 

শনিবার বাদ আছর বানারীপাড়ায় বেগম ফজিলাতুন নেছা মুজিব ইয়াতিম খানায় দৈনিক যুগান্তর ও যমুনা গুরুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুল এর চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত মিলাদ ও দোয়া অনুষ্ঠান-পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় পৌর মেয়র ও বরিশাল জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল এ কথা বলেন। 

তিনি বলেন, বিশিষ্ট শিল্পপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম কখনো অন্যায়ের সঙ্গে আপস করেননি। তিনি সবসময় অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী ছিলেন। এ জন্য তিনি আপসহীনভাবে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের লক্ষ্যে দৈনিক যুগান্তর পত্রিকা প্রতিষ্ঠা করেছিলেন। আজ তারই আদর্শ নিয়ে দৈনিক যুগান্তর পত্রিকা ও যমুনা গ্রুপ এগিয়ে চলছে। এ ক্ষেত্রে তার ওই প্রতিষ্ঠানে হাজার হাজার লোকের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। এ জন্য তিনি পরোপারে দৈনিক যুগান্তর ও যমুনা গুরুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নুরুল ইসলামের আত্মার শান্তি কামনা করেন। 

এ সময় বিশেষ অতিথির বক্তৃতা করেন রিপোর্ট ৭১-এর নির্বাহী সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী মো. মনিরুজ্জামান আশরাফি, বানারীপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সদস্য অ্যাডভোকেট তারিকুল ই  সলাম, এমএ লতিফ বহুমূখী ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. মাহমুদুল্লাহ হাসান। 

দৈনিক যুগান্তর বানারীপাড়া উপজেলা প্রতিনিধি এসএম গোলাম মাহমুদ রিপনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় ছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বানারীপাড়া সোনালী ব্যাংকের অবসর প্রাপ্ত কর্মকর্তা মো.জাহাঙ্গীর হোসেন দুলাল, পৌর আওয়ামী লীগ নেতা মো.ইউসুফ হোসেন, যুগান্তর স্বজন সমাবেশ উপজেলা সভাপতি মো. মনিরুজ্জামান, প্রেসক্লাব সম্পাদক মো. সুজন মোল্লা, সাংবাদিক মোঘল সুমন সাফকাত শুভ প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম