Logo
Logo
×

সারাদেশ

নুরুল ইসলাম সারাজীবন কথা বলেছেন বিদেশে টাকা পাচারের বিরুদ্ধে

Icon

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ: ১৪ জুলাই ২০২৪, ০৩:১৩ পিএম

নুরুল ইসলাম সারাজীবন কথা বলেছেন বিদেশে টাকা পাচারের বিরুদ্ধে

‘বিশিষ্ট শিল্পপতি যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম তার জীবদ্দশায় দেশের মানুষের ভাগ্যোন্নয়নে এবং একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়তে অনেক শিল্প প্রতিষ্ঠান গড়ে অসংখ্য মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেছেন। পাশাপাশি সমাজের অসহায়, নির্যাতিত-নিপীড়িত গণমানুষের অধিকার আদায়ের কণ্ঠস্বর হিসেবে দৈনিক যুগান্তর প্রতিষ্ঠা করেছেন। তার দিকনির্দেশনা অনুযায়ী আজ পর্যন্ত দৈনিক যুগান্তর দেশ ও জাতির ভাগ্যোন্নয়নে বস্তনিষ্ঠ সংবাদ পরিবেশন করে যাচ্ছে। এই ধারা অব্যাহত থাকলে বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম যুগ যুগ ধরে বেঁচে থাকবেন এ দেশের মানুষের হৃদয়ে।’

নুরুল ইসলামের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে শনিবার দিনাজপুরে আয়োজিত এক স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন। 

সন্ধ্যায় দিনাজপুর প্রেস ক্লাব কমপ্লেক্স মিলনায়তনে আয়োজিত এ স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি স্বরূপ বক্সী বাচ্চু এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন- দিনাজপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও সময় টিভির সিনিয়র রিপোর্টার গোলাম নবী দুলাল। 

দৈনিক যুগান্তরের দিনাজপুর প্রতিনিধি একরাম তালুকদারের সভাপতিত্বে স্মরণসভায় আরও বক্তব্য রাখেন, মাইটিভির দিনাজপুর প্রতিনিধি মুকুল চট্টোপাধ্যায়, নিউজ ২৪-এর দিনাজপুর প্রতিনিধি ফখরুল হাসান পলাশ, দৈনিক যুগান্তরের বীরগঞ্জ প্রতিনিধি আব্দুর রাজ্জাক, দৈনিক যুগান্তরের বিরল প্রতিনিধি আতিউর রহমান আতিক, দৈনিক যুগান্তরের বিরামপুর প্রতিনিধি মশিহুর রহমান, সাংবাদিক কৌশিক বোস, দৈনিক ভোরের দর্পণের দিনাজপুর প্রতিনিধি সাহেব আলী প্রমুখ। 

দেশের সাম্প্রতিক কিছু প্রেক্ষাপট ও চিত্র উল্লেখ করে বক্তারা আরও বলেন, যমুনা গ্রুপ দেশের প্রথম সারির একটি বড় প্রতিষ্ঠান। কিন্তু আমরা জেনেছি এই বিশাল প্রতিষ্ঠানের একটি টাকাও বিদেশে নেই। যমুনা গ্রুপ এমন একটি প্রতিষ্ঠান যার চেয়ারম্যানের একটি ব্যাংক একাউন্টও বিদেশে নেই। এ গ্রপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম সারা জীবন কথা বলেছেন বিদেশে টাকা পাচারের বিরুদ্ধে এবং সম্পদ পাচারের বিরুদ্ধে। তিনি জীবন উৎসর্গ করেছিলেন দেশের জন্য, দেশের মাটির জন্য, দেশের মানুষের জন্য। বক্তারা বলেন, এই মহান গুণী মানুষটির নীতি ও আদর্শ মেনে চললে একটি সুখী, সমৃদ্ধ ও সোনার দেশে রূপান্তরিত হবে বাংলাদেশ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম