Logo
Logo
×

সারাদেশ

‘কর্মগুণেই মানুষের অন্তরে বেঁচে থাকবেন নুরুল ইসলাম’ 

Icon

কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি 

প্রকাশ: ১৩ জুলাই ২০২৪, ১০:৪৪ পিএম

‘কর্মগুণেই মানুষের অন্তরে বেঁচে থাকবেন নুরুল ইসলাম’ 

টাঙ্গাইলের কালিহাতীতে যমুনা গ্রুপ এবং যুগান্তরের প্রতিষ্ঠাতা বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলামের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার বিকাল সাড়ে ৩টায় কালিহাতী প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও যুগান্তরের কালিহাতী প্রতিনিধি তারেক আহমেদের উদ্যোগে কালিহাতী  প্রেস ক্লাবে এ স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।  দোয়া মাহফিলে নুরুল ইসলামের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়। 

এ সময় বক্তারা বলেন, বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সার্বক্ষণিক দেশের স্বার্থে সাহসিকতার সঙ্গে  মানুষের কল্যাণে অনেক শিল্পপ্রতিষ্ঠান গড়ে তুলেন। তিনি তার কর্মের মাঝেই বেঁচে থাকবেন। 

বক্তারা আরও বলেন, স্বপ্নদ্রষ্টা নুরুল ইসলাম দুর্নীতি ও অন্যায়ের সঙ্গে কখনো আপস করেননি।  তিনি আজীবন নির্দ্বিধায় ‘কালোকে কালো এবং সাদাকে সাদা’ বলেছেন। কর্মই চিরকাল তাকে বাঁচিয়ে রাখবে। দেশের অর্থনৈতিক মুক্তির জন্য আজীবন সততার সঙ্গে সংগ্রাম করে গেছেন। এ কারণে তিনি মানুষের অন্তরে জায়গা করে নিয়েছেন।

‘তিনি সব সময় মানুষের কথা ভাবতেন। দেশের শিল্প উন্নয়নে তার ভূমিকা রয়েছে। তিনি মেধা, দক্ষতা ও পরিশ্রমের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে ও মানুষের কর্মসংস্থান সৃষ্টিতে আধুনিক চিন্তার সাহসী উদ্যোক্তা ছিলেন। শত পরিশ্রম করে গড়ে তোলেন ৪২টি শিল্পপ্রতিষ্ঠান। সেখানে হাজার হাজার লোকের কর্মসংস্থান হয়েছে। তিনি দেশের অর্থনীতির একজন নক্ষত্র ছিলেন। ’

বক্তারা বলেন, নুরুল ইসলাম কেবল একজন শিল্পপতিই ছিলেন না, তিনি ছিলেন একজন দেশপ্রেমিক। তার সব কাজের পেছনেই ছিল এক অকল্পনীয় স্বপ্ন যা তিনি বাস্তবে রূপ দিয়েছেন কঠোর পরিশ্রমের মাধ্যমে। তার কারণে আমরা  যুগান্তরের মতো মুক্ত চিন্তার এক মঞ্চ পেয়েছি। যুগান্তরের মাধ্যমে তিনি সব সময় সত্যকে প্রতিষ্ঠিত করতে চেয়েছেন।  যখনই তার সৃষ্টির দিকে তাকাই মনে হয় তিনি আমাদের মধ্যেই আছেন, আর এভাবে থাকবেন চিরকাল।

স্মরণসভা ও দোয়া মাহফিলে কালিহাতী প্রেস ক্লাবের সভাপতি রঞ্জন কৃষ্ণ পণ্ডিতের সভাপতিত্বে ও কালিহাতী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুশফিকুর মিল্টনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালিহাতী উপজেলা সহকারী কমিশনার ভূমি সিফাত বিন সাদেক, বিশেষ অতিথি কালিহাতী প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় সাধু সংঘের প্রতিষ্ঠাতা শাহ আলম। 

এ সময় আরও উপস্থিত ছিলেন কালিহাতী প্রেস ক্লাবের কার্যকরী কমিটির সদস্য মীর আনোয়ার হোসেন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা, সাংবাদিক নুরুন্নবী রবিন, শুভ্র মজুমদার, স্বপন সিদ্দিকীসহ সাংস্কৃতিক, সামাজিক ও রাজনীতিকসহ সুধীসমাজের ব্যক্তিরা। 

সভা শেষে নুরুল ইসলামের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন মো. জুরান আলী খাঁন পীর।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম