Logo
Logo
×

সারাদেশ

‘নুরুল ইসলাম ছিলেন একজন স্বপ্নদ্রষ্টা’ 

Icon

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি 

প্রকাশ: ১৩ জুলাই ২০২৪, ০৫:১৫ পিএম

‘নুরুল ইসলাম ছিলেন একজন স্বপ্নদ্রষ্টা’ 

বিশিষ্ট শিল্পপতি যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ছিলেন একজন স্বপ্নদ্রষ্টা। একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়তে তিনি আমৃত্যু কাজ করেছেন। দেশের মিডিয়া অঙ্গনে তিনি ছিলেন উজ্জ্বল নক্ষত্র। যুগান্তর পত্রিকা প্রকাশ করে মানুষের কল্যাণে নিবেদিত ছিলেন তিনি। তার হাত ধরে প্রকাশিত যুগান্তর আজ দেশসেরা পত্রিকাগুলোর মধ্যে অন্যতম। তিনি যেমন মুক্তিযুদ্ধে ভূমিকা রেখেছিলেন, তেমনি দেশের অর্থনৈতিক মুক্তির জন্যও কাজ করেছেন। তার প্রতিষ্ঠিত অসংখ্য প্রতিষ্ঠানে লাখ লাখ মানুষ কাজ করে জীবিকা নির্বাহ করছেন। 

শনিবার বেলা সাড়ে ১১টায় ঝালকাঠির নলছিটি প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত নুরুল ইসলামের চতুর্থ মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় এসব কথা বলেন বক্তারা। স্বজন সমাবেশের উদ্যেগে যুগান্তরের নলছিটি প্রতিনিধি মো. এনায়েত করিম এ অনুষ্ঠানের আয়োজন করেন। 

স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন নলছিটি পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহেদ খান। বিশেষ অতিথি ছিলেন নলছিটি মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার পৌর কাউন্সিলর তাজুল ইসলাম চৌধুরী দুলাল, পৌর আওয়ামী লীগের সভাপতি ডা. এসকেন্দার আলী খান, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান দুলাল শরীফ ও নলছিটি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নলছিটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এইচএম আখতারুজ্জামান বাচ্চু। 

নলছিটি প্রেসক্লাবের সভাপতি ও যুগান্তরের নলছিটি প্রতিনিধি মো. এনায়েত করিমের সভাপতিত্বে ও প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক এবং স্বজন সমাবেশের সদস্য মিলন কান্তি দাসের সঞ্চালনায় এতে বক্তব্য দেন আমাদের পত্রিকার জেলা প্রতিনিধি শাহাদাত হোসেন মনু, উপজেলা যুবলীগের আহ্বায়ক মামুন তালুকদার, এনটিভির স্টাফ রিপোর্টার কেএম সবুজ ও উপজেলা শ্রমিক লীগের সভাপতি ও স্বজন সমাবেশের সদস্য পারভেজ হোসেন হান্নান। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংবাদিক ও স্বজন সমাবশের সদস্য ইউসুফ আলী তালুকদার, ৭১ টিভির উপজেলা প্রতিনিধি হাসান আরেফিন, ইত্তেফাক প্রতিনিধি শরীফুল ইসলাম পলাশ, দৈনিক আমাদের অর্থনীতি পত্রিকার প্রতিনিধি মশিউর রহমান খানসহ প্রমুখ।

স্মরণসভা শেষে নুরুল ইসলামের আত্মার শান্তি কামনা করে দোয়া মোনাজাত করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন নলছিটি ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা বাহাউদ্দীন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম