Logo
Logo
×

সারাদেশ

আশ্রয়ণের ঘর দেওয়ার নামে ভিক্ষুকের টাকা আত্মসাৎ

Icon

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি

প্রকাশ: ১২ জুলাই ২০২৪, ১২:৪১ পিএম

আশ্রয়ণের ঘর দেওয়ার নামে ভিক্ষুকের টাকা আত্মসাৎ

ফাইল ছবি

কুলাউড়ার কাদিপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) এক সদস্যের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর বরাদ্দ দেওয়ার কথা বলে ভিক্ষুকের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। মীরশংকর গ্রামের অছির আলীর স্ত্রী ভুক্তভোগী নিছমারুন ৭ জুলাই মৌলভীবাজারের জেলা প্রশাসকের কাছে লিখিতভাবে এ অভিযোগ করেন। 

লিখিত অভিযোগ থেকে জানা যায়, কাদিপুর ইউপির ৯নং ওয়ার্ডের সদস্য আজাদ মিয়া কৌলা গ্রামের প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর বরাদ্দ দেওয়ার জন্য নিছমারুনের কাছ থেকে ৪৫ হাজার টাকা দাবি করে। নিছমারুন ভিক্ষা করে জমানো টাকা থেকে ৩৫ হাজার টাকা তুলে দেন আজাদ মিয়ার হাতে। বাকি ১০ হাজার টাকা ২ মাস পর পরিশোধ করার কথা। সেই টাকা পাওয়ার পর আজাদ মিয়া ২৩নং ঘরের চাবি তুলে দেন নিছমারুনের হাতে। 

এদিকে নিছমারুন ঘরে তালা দিয়ে তার অসুস্থ ভাইকে দেখতে যান। ফিরে এসে দেখেন তার ঘরের তালা ভেঙে ছালই বেগম নামে এক নারী বসবাস করছেন। তিনি বিষয়টি নিয়ে ইউপি সদস্য আজাদ মিয়ার সঙ্গে যোগাযোগ করলে তিনি আরও ২০ হাজার টাকা দাবি করেন। 

নিছমারুনের আরও অভিযোগ, ওই ঘরে নিছমারুন ও তার স্বামীর ভিক্ষা করে জমানো ১১ হাজার ৩০০ টাকা একটি বাক্সে রাখা ছিলা যারা ঘরের তালা ভেঙেছে তারা সেই বাক্সের টাকাও নিয়ে গেছে। এ ব্যাপারে অভিযুক্ত ইউপি সদস্য আজাদ মিয়ার মোবাইল ফোনে দুদিন যোগাযোগ করেও তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। কাদিপুর ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রহিম মিঠু জানান, অভিযোগের ব্যাপারে কিছু জানি না। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন জানান, অভিযোগের অনুলিপি তিনি পেয়েছেন। ওই নারীকে অভিযোগ প্রমাণের জন্য বলা হয়েছে। ঘটনার সত্যতা পাওয়া গেলে অবশ্যই যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম