Logo
Logo
×

সারাদেশ

প্রধানমন্ত্রীর বরাদ্দের টাকা তুলতে চাঁদা আদায়ের অভিযোগে দুই ইউপি সদস্যসহ গ্রেফতার ৩ 

Icon

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ০৬:০৩ পিএম

প্রধানমন্ত্রীর বরাদ্দের টাকা তুলতে চাঁদা আদায়ের অভিযোগে দুই ইউপি সদস্যসহ গ্রেফতার ৩ 

হবিগঞ্জের মাধবপুরে চা শ্রমিকদের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দের টাকা তুলতে ভয়ভীতি দেখিয়ে উপকারভোগীর কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগে দুই ইউপি সদস্যসহ ৩ জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। 

বুধবার ভোররাতে থানার এসআই দ্বীন মোহাম্মদ নোয়াপাড়া চা বাগান এলাকায় অভিযান চালিয়ে নোয়াপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সদস্য বাবুল চন্দ্র র‌্যালি (৬০), তার ছেলে লিটন র‌্যালি (২৫) ও ৬নং ওয়ার্ডের সদস্য দুলাল চন্দ্র ঘোষকে (৪৮) গ্রেফতার করেছেন।

থানার অফিসার ইনচার্জ জাবেদ মাসুদ জানান, নোয়াপাড়া চা শ্রমিকদের জন্য প্রধানমন্ত্রীর বরাদ্দ দেওয়া বিশেষ অনুদানের ৫ হাজার টাকা তুলতে প্রত্যেক শ্রমিক থেকে ভয়ভীতি দেখিয়ে ৫শ টাকা করে সদস্য বাবুল ও দুলালসহ ২০-২৫ জন চাঁদা আদায় করে আসছিল। ভুক্তভোগীদের পক্ষে অভি বোনার্জি নামে এক চা-শ্রমিক মঙ্গলবার থানায় একটি মামলা করলে পুলিশ রাতেই অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গ্রেফতার ৩ জনকে আদালতে সোপর্দ করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত আছে।

এ ব্যাপারে নোয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ আতাউল মোস্তফা সোহেল জানান, আমি শুনেছি তারা চা শ্রমিকদের কাছ থেকে প্রতি টোকেন বাবদ ৫শ টাকা আদায় করতেন। এটা নিন্দনীয় কাজ।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা আশরাফ আলী জানান, মাধবপুর উপজেলার ৫টি চা বাগানের ৬ হাজার লোকের জন্য প্রধানমন্ত্রীর বরাদ্দের টাকা আসে। ওই টাকা ইউপি সদস্যদের প্রত্যয়নের মাধ্যমে ব্যাংক এশিয়া থেকে সরাসরি উপকারভোগীরা তুলে থাকেন। 

মাধবপুর থানার অফিসার ইনচার্জ জাবেদ মাসুদ জানান, আসামিদের হবিগঞ্জ আদালতে সোপর্দ করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম