Logo
Logo
×

সারাদেশ

মাদকাসক্ত হয়ে মা-বাবাকে মারধর করায় ছেলের কারাদণ্ড

Icon

যুগান্তর প্রতিবেদন, সোনারগাঁ (নারায়ণগঞ্জ)

প্রকাশ: ০৯ জুলাই ২০২৪, ১২:৩০ পিএম

মাদকাসক্ত হয়ে মা-বাবাকে মারধর করায় ছেলের কারাদণ্ড

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের মঠের পুকুরপাড় গ্রামে মাদকাসক্ত হয়ে মা-বাবাকে মারধর করার অপরাধে অপূর্ব দাস নামের এক ছেলেকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। 

গতকাল সোমবার বিকেলে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মাহফুজ তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন। পাশাপাশি ২শ টাকা জরিমানাও করা হয়। 

এর আগে দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কাছে ছেলে অপূর্ব দাসের মারধরে অতিষ্ঠ হয়ে অভিযোগ দায়ের করেন বাবা নির্মল দাস। 
জানা যায়, নির্মল দাসের ছেলে অপূর্ব দাস বিভিন্ন সময়ে মাদক সেবন করে তার বাবা মাকে মারধর করে। এর আগে কয়েকবার স্বাভাবিক ও সুস্থ জীবনে ফিরিয়ে আনার জন্য মাদক নিরাময় কেন্দ্র (রিহ্যাব) সেন্টারে দেওয়া হয়। দু’এক মাস ভালো থাকলেও পুনরায় সে মাদক সেবন শুরু করে। এক পর্যায়ে মা-বাবাকে মাদক সেবনের টাকার জন্য শারীরিক ও মানসিক নির্যাতন করে। 

সম্প্রতি রাত ১২টায় ঘরে ঢুকে মাদক সেবনের টাকা দাবি করে। ওই টাকা দিতে না চাইলে তার বাবা নির্মল দাসকে মশারি গলায় পেঁচিয়ে হত্যা চেষ্টা করে। পরে তার ছোট ছেলে এলাকার লোকজন নিয়ে এসে তাকে উদ্ধার করে। এ ঘটনার পর থেকে হত্যা হওয়ার ভয়ে তার স্ত্রী ও ছোট ছেলেকে নিয়ে বাড়ি থেকে বের হয়ে যান। বর্তমানে তারা তাদের এক আত্মীয়ের বাড়িতে বসবাস করছেন। 

এদিকে গতকাল সোমবার দুপুরে ছেলে অপূর্ব দাসের অত্যাচারে অতিষ্ঠ হয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসারের কাছে মাদকাসক্ত ছেলে বিরুদ্ধে বাবা নির্মল দাস অভিযোগ করেন। অভিযোগের পর বিকালে ওই বাড়িতে গিয়ে অপূর্ব দাসকে গাঁজা সেবন অবস্থায় পান ইউএনও আব্দুল্লাহ আল মাহফুজ। এসময় তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১ এর ৯(১) এর গ ধারা লঙ্ঘন করায় এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন। 

সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, মাদকাসক্ত ছেলের অত্যাচারে অতিষ্ঠ হয়ে বাবা ছেলে বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। অভিযোগের পর বাড়িতে গিয়ে মাদক সেবন অবস্থায় পেয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এক বছরের কারাদণ্ড ও ২শ টাকা জরিমানা করা হয়। 

এ বিষয়ে সোনারগাঁ থানার পরিদর্শক মো. মহসিন বলেন, দণ্ডপ্রাপ্ত মাদকাসক্ত অপূর্ব দাসকে মঙ্গলবার কারাগারে পাঠানো হবে।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম