Logo
Logo
×

সারাদেশ

‘খামকাণ্ডে’ আরএমপির চন্দ্রিমা থানার ওসি ক্লোজড 

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ০৬ জুলাই ২০২৪, ১০:৫৬ পিএম

‘খামকাণ্ডে’ আরএমপির চন্দ্রিমা থানার ওসি ক্লোজড 

ছবি: সংগৃহীত

খামকাণ্ডে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলমকে ক্লোজড করা হয়েছে। শনিবার আরএমপি কমিশনারের নির্দেশে তাকে থানা থেকে ক্লোজড করে সদর দপ্তরে সংযুক্ত করা হয়। থানায় বসে এক ব্যক্তির কাছ থেকে খাম নেওয়ার ভিডিও ফাঁসের পর ওসি মাহবুবের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়।

ভিডিও ছড়িয়ে পড়ার পর এ নিয়ে কথা হয় খাম প্রদানকারী মোস্তাফিজুর রহমানের সঙ্গে। তার বাড়ি রাজশাহী নগরীতেই। মোস্তাফিজুর রহমান বলেন, আমার বোন পশ্চিমাঞ্চল রেলওয়েতে চাকরি করেন। সম্প্রতি তিনি এক কর্মকর্তার মাধ্যমে শ্লীলতাহানির শিকার হয়েছেন। এই পরিপ্রেক্ষিতে তিনি ওসির সঙ্গে দেখা করেন ও কিছু নথিপত্র একটি খামে করে ওসিকে দেন। এটি গত মাসের ঘটনা। এ নিয়ে থানায় একটি মামলা হয়েছে। 

তিনি বলেন, সেখানে বেশ কয়েকজন লোক উপস্থিত ছিলেন। বেশি লোক থাকায় গোপন নথিপত্র একটি খামে দেওয়া হয়েছিল। সেটি কেউ ভিডিও করে ভাইরাল করেছে। ওই খামে কোনো টাকা দেওয়া হয়নি দাবি করে তিনি বলেন আমরা তো ভিকটিম। আমরা কেন পুলিশকে টাকা দিতে যাব।

এদিকে, চন্দ্রিমা থানার ওসি মাহবুব আলম দাবি করেন, এটা গত মাসের ২০ তারিখের ঘটনা। এক নারীর শ্লীলতাহানি বিষয়ে কিছু নথিপত্র একজন খামে করে আমাকে দিয়েছিলেন। সেখানে মিডিয়াকর্মীসহ বেশ কয়েকজন উপস্থিত ছিলেন। সেটি কেউ ভিডিও করে রেখেছিল। তার ও পুলিশের ভাবমূর্তি নষ্ট করার উদ্দেশ্যে সেই ভিডিও ছড়ানো হয়েছে। 

এদিকে, রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপকমিশনার জামিরুল ইসলাম বলেন, চন্দ্রিমা থানার ওসির একটি খাম লেনদেনের ভিডিও কর্মকর্তাদের নজরে এসেছে। তবে, খামে কী আছে সেটি নিশ্চিত নই। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম