Logo
Logo
×

সারাদেশ

৬ষ্ঠ দিনেও আন্দোলনে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৬ জুলাই ২০২৪, ০৮:০০ পিএম

৬ষ্ঠ দিনেও আন্দোলনে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা

৬ষ্ঠ দিনেও শনিবার কর্মবিরতি অব্যাহত রেখেছেন পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। তদারকি সংস্থা বিআরইবির অব্যবস্থাপনা, বৈষম্য, দুর্নীতির মাধ্যমে নিম্নমানের মালামাল ক্রয়পূর্বক ভঙ্গুর বিদ্যুৎ লাইন তৈরি করে গ্রাহক ভোগান্তিসহ নানা অভিযোগ তুলে এসব থেকে মুক্তি চান তারা।

সবশেষ বিদ্যুৎ বিভাগের সঙ্গে বৈঠক থেকেও প্রত্যাশিত সাড়া না পেয়ে আন্দোলন অব্যাহত রেখেছেন তরা। সংকট সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান আন্দোলনকারীরা।শুক্রবার বিদুৎ বিভাগের সিনিয়র সচিবের সঙ্গে বৈঠক শেষে আন্দোলনকারীদের পক্ষে প্রকৌশলী রাজন কুমার দাস কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা দেন।  

তিনি অভিযোগ করেন, আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীদের ২ দফা দাবির বিষয়ে সুনির্দিষ্ট কিছু বলেননি সিনিয়র সচিব।  তিনি যেসব আশ্বাস দিয়েছেন তাতে আমরা সন্তুষ্ট নই। 

তিনি বলেন, আমরা যেসব বিষয় উপস্থাপনই করিনি সেসব বিষয়ে  কথা বললেও উপস্থাপিত বিষয়গুলো নিয়ে স্পষ্ট কোনো বক্তব্য তিনি দেননি।   ফলে আমরা এখন আরইবির দুঃশাসন থেকে মুক্তি চাই এবং মুক্তি না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। এ বিষয়ে তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

আন্দোলকারীদের একজন সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এজিএম সাজেদুর রাহমান বলেন, গত বৃহস্পতিবার ঢাকার আশেপাশের কয়েকজন জিএম’র সঙ্গে আরইবির নির্বাহী পরিচালক আসাফউদ্দৌলা সভা করেছেন।  সভায় তিনি যে সব সুযোগ-সুবিধা আরইবি দেবে বলে জিএমরাকে জানিয়েছিলেন, সিনিয়র সচিব সেগুলোই সভায় উপস্থাপন করেন। এতে প্রতীয়মান হয় সিনিয়র সচিব আরইবি দ্বারা প্রভাবিত হয়েছেন। আমাদের জাতীয় সংকটে তিনি নিরপেক্ষ ভূমিকা পালন করতে পারেন না। ’

উল্লেখ্য, কর্মবিরতি চললেও জরুরি বিদ্যুৎ ও গ্রাহকসেবা চালু রেখেছে আন্দোলকারীরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম