Logo
Logo
×

সারাদেশ

সেন্ট স্কলাসটিকায় ছাত্রীকে নিপীড়ন, প্রধান শিক্ষিকার শাস্তি দাবি

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ০৬ জুলাই ২০২৪, ০২:২২ এএম

সেন্ট স্কলাসটিকায় ছাত্রীকে নিপীড়ন, প্রধান শিক্ষিকার শাস্তি দাবি

চট্টগ্রামের সেন্ট স্কলাসটিকা গার্লস স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষিকাসহ সংশ্লিষ্টদের শাস্তি দাবি করে মানববন্ধন করেছেন অভিভাবকরা। শুক্রবার বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে সেন্ট স্কলাসটিকা গার্লস স্কুল অ্যান্ড কলেজের সচেতন অভিভাবকদের ব্যানারে ছাত্রী নিপীড়নের ঘটনায় এ মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে প্রায় শতাধিক অভিভাবক অংশ নেন।

এর আগে গত ৯ জুন নগরীর পাথরঘাটার সেন্ট স্কলাসটিকা বালিকা উচ্চ বিদ্যালয়ে টিফিন বিরতির সময় পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ ওঠে। ঘটনার পরদিন দুই শিক্ষককে আসামি করে ওই ছাত্রীর মা বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন।

এদিকে গত ৩০ জুন সেন্ট স্কলাসটিকার প্রধান শিক্ষিকা শিল্পী সেলিন কস্তাকে হত্যার হুমকি দেওয়া হচ্ছে জানিয়ে নগরীর কোতোয়ালি থানায় জিডি করা হয়েছে। জিডিতে স্কুলের শিক্ষক শার্লিন সুবেরিত ইউজিন, মাগ্রেট মনিকা জিন্স, নীল রাসেল সোহার ও বেবি চন্দ্রকে অভিযুক্ত করা হয়েছে। তবে ওই শিক্ষকদের ফাঁসানো হচ্ছে বলে দাবি করছেন অভিভাবকরা।

মানববন্ধনে স্কুলের সাবেক শিক্ষিকা ব্রিজেট ডায়েস বলেন, স্কুল কর্তৃপক্ষ যা করছে ভালো করছে না। যে ঘটনা স্কুলে ঘটছে এজন্য আমি পুরো দায়ী করব প্রধান শিক্ষিকাকে। ২০২২ সালেও এরকম অভিযোগ সুরজিতের বিরুদ্ধে উঠেছিল। কিছুদিন সাসপেন্ডও হয়েছিল সে। পরে তাকে আবার ফিরিয়ে আনেন প্রধান শিক্ষিকা। প্রধান শিক্ষিকা যদি আশ্রয়-প্রশ্রয় না দিতেন ওই শিক্ষকরা এতকিছু করতে পারতেন না।

মো. মহিউদ্দিনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন জানে আলম, অঞ্জন শিকদার, রতন দাশ, সানজিদা মুনতাহ ও আলী ইউসুফ প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম