Logo
Logo
×

সারাদেশ

পাইকগাছায় একযুগ পর সড়ক সংস্কার করলেন ইউপি চেয়ারম্যান 

Icon

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

প্রকাশ: ০৫ জুলাই ২০২৪, ০৬:২৭ পিএম

পাইকগাছায় একযুগ পর সড়ক সংস্কার করলেন ইউপি চেয়ারম্যান 

বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের একযুগ পর পাইকগাছার বাইনতলা বাজারের সড়ক সংস্কার করেছেন লস্কর ইউপি চেয়ারম্যান। স্লুইচ গেট সংস্কারের জন্য রাস্তা খুঁড়ে রাখায় জনগণের ভোগান্তি চরম আকার ধারণ করেছিল। 

উপজেলার লস্কর ইউনিয়নে আলমতলা-গড়ইখালী প্রধান সড়কের মধ্যবর্তী বাইনতলা বাজার। বাজারের পাশে প্রধান সড়কের ওপর সরকারি স্লুইচ গেট। আর এই গেট দিয়ে ১৫ হাজার বিঘা জমির পানি সরবরাহ করা হতো। 

স্থানীয় খড়িয়া ঢেমশাখালীর বাসিন্দা দীপংকর কুমার সানা জানান, স্লুইচ গেটটি ছোট হওয়ায় বড় করার জন্য সংস্কারের উদ্যোগ নেওয়া হয়। এ কারণে দুই পাশে পুকুর খুনন করে বাঁধ দেওয়া হয়। পিচের রাস্তা খুঁড়ে রাখা হয় একযগেরও বেশি সময় ধরে। এভাবে কেটে গেছে ১২ বছর; কিন্তু গেট বা সড়ক সংস্কারের কোনো উদ্যোগ নেওয়া হয়নি। ফলে বর্ষাকালে প্রায় হাঁটু সমান কাদা-পানি আর শুষ্ক মৌসুমে ধুলাবালিতে সাধারণ মানুষ চরম ভোগান্তির শিকার হতো। 

গেট বন্ধ থাকায় হাজার হাজার বিঘা জমি অতিবৃষ্টিতে তলিয়ে যায়। দেখা দেয় জলবদ্ধতা; যা নিষ্কাশনের জন্য প্রায় ৫ কিলোমিটার দূরে অবস্থিত ভড়েঙ্গার গেট ব্যবহার করা হয়। চিংড়ি ঘের, ধানসহ ফসলের ব্যাপক ক্ষতি হতো। 

শুক্রবার বিভিন্ন গণমাধ্যমে জনভোগান্তি নিয়ে সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি দৃষ্টিগোচর হয় লস্কর ইউপি চেয়ারম্যান কেএম আরিফুজ্জামান তুহিনের। একই দিন তিনি ইট-খোঁয়া দিয়ে সড়কের ক্ষতিগ্রস্ত অংশ সংস্কার করে জনভোগান্তি লাঘব করেছেন। 

এ সময় তিনি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ায় সাংবাদিকদের ধন্যবাদ জানান। একই সঙ্গে তিনি দ্রুত স্লুইচ গেট সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম