Logo
Logo
×

সারাদেশ

হাজীগঞ্জে সেনাবাহিনীর ফ্রি মেডিকেল ক্যাম্পেইন

Icon

হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৩ জুলাই ২০২৪, ০৪:০০ পিএম

হাজীগঞ্জে সেনাবাহিনীর ফ্রি মেডিকেল ক্যাম্পেইন

চাঁদপুরের হাজীগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করেছে বাংলাদেশ সেনাবাহিনী। এই ক্যাম্পেইনে সেবা পেলেন প্রায় দেড় হাজার স্থানীয় বাসিন্দা।  

বুধবার সকালে ৩৩ পদাতিক ডিভিশনের উদ্যোগে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজে এ ফ্রি মেডিকেল ক্যাম্পেইন করা হয়। 

জানা যায়, বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি’র দিকনির্দেশনায় প্রতি বছরই গ্রীষ্মকালীন প্রশিক্ষণ অনুশীলন চলাকালে স্থানীয় গরিব ও দুঃস্থ জনসাধারণকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন করা হয়। 

এ ক্যাম্পেইনে ৩৩ পদাতিক ডিভিশনের এডিএমএস কর্নেল ওয়াহিদা রহমানের নির্দেশনায় ৩১ ফিল্ড অ্যাম্বুলেন্সের অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ মেহেদী, এফসিপিএস ও সার্জিক্যাল বিশেষজ্ঞ মেজর খালেদ হাসান, মেজর বায়েজিদ (এমসিপিএস, এফসিপিএস, মেডিসিন বিশেষজ্ঞ), শিশু বিশেষজ্ঞ মেজর দিলরুবা ইয়াছমিন, ক্যাপ্টেন কানিজ ফাতেমা নিশি, ক্যাপ্টেন ফারজানা রহমান নীরা, ক্যাপ্টেন সুহিল ইবনে আজমসহ মেডিকেল অফিসার ও সিএমএইচ কুমিল্লার বিশেষজ্ঞ চিকিৎসক এবং চিকিৎসায় সম্পৃক্ত সেনাসদস্যের সমন্বয়ে গঠিত ৭ সদস্যের মেডিকেল টিম কর্তৃক গরীব ও দুঃস্থ জনসাধারণকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান ও ঔষধ বিতরণ করা হয়।

এই ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে ৭শ জন নারী, ৩৫০ জন পুরুষ এবং ৪৫৩ শিশুসহ সর্বমোট ১৫৩৩ জন গরীব ও দুঃস্থ মানুষ বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধ পান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম