Logo
Logo
×

সারাদেশ

‘আগামী বর্ষার আগেই মুহুরী-কহুয়া বাঁধের কাজ শুরু হবে’

Icon

ফেনী প্রতিনিধি  

প্রকাশ: ০২ জুলাই ২০২৪, ০৭:৩১ পিএম

‘আগামী বর্ষার আগেই মুহুরী-কহুয়া বাঁধের কাজ শুরু হবে’

ছবি: সংগৃহীত

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক জানিয়েছেন, আগামী বর্ষা মৌসুমের আগে মুহুরী-কহুয়া বন্যা নিয়ন্ত্রণ বাঁধের কাজ শুরু হবে।  মঙ্গলবার দুপুরে ফেনীর বন্যাকবলিত পরশুরাম ও ফুলগাজী উপজেলা পরিদর্শনকালে এ সব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী  বলেন, আগামী বর্ষা মৌসুমের আগে মুহুরী-কহুয়া বন্যা নিয়ন্ত্রণ বাঁধের কাজ শুরু হবে।  আশা করি এ ধরনের প্লাবন আর হবে না।  আগামীতে সহনীয় পর্যায়ে আনতে সক্ষম হব।  এ নিয়ে ৭০০-৮০০ কোটি টাকার প্রকল্পের একটি সমীক্ষা চলছে।  ফিজিবিলিটি স্টাডি শেষ হয়েছে।  সপ্তাহ খানেকের মধ্যে কপি পেয়ে যাব।  ডিপিপি প্রণয়ন করতে চিফ ইঞ্জিনিয়ারকে বলা হয়েছে।  আগামী দুই মাসের মধ্যে প্রকল্পটি অনুমোদনের জন্য একনেকে উত্থাপন করা হবে। 

তিনি বলেন, পুরো পৃথিবীতে বৈশ্বিক সমস্যা দেখা দিলেও প্রধানমন্ত্রীর নেতৃত্বে পানি উন্নয়ন বোর্ডের কাজ চলমান রয়েছে।

এ সময় ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহাম্মদ চৌধুরী নাসিম, জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার, ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুন মজুমদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ভূইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।  এরপর বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন প্রতিমন্ত্রী। 

সকালে এ দুই উপজেলায় মঙ্গলবারের এইচএসসি ও আলিম পরীক্ষা স্থগিত করা হয়েছে।  উজানের পানির ঢলে দুই উপজেলার ১০টি গ্রাম পানিতে প্লাবিত হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম