Logo
Logo
×

সারাদেশ

ছাগলকাণ্ডের সেই ছাগলটি এখন কোথায়?

Icon

যুগান্তর প্রতিবেদন, (ঢাকা উত্তর)

প্রকাশ: ০১ জুলাই ২০২৪, ০৯:৪৭ পিএম

ছাগলকাণ্ডের সেই ছাগলটি এখন কোথায়?

দেশব্যাপী আলোচিত ছাগলকাণ্ডের ছাগলটি বর্তমানে ভাকুর্তায় সাদিক এগ্রোর খামারে লুকানো অবস্থায় রয়েছে। ছাগলটিকে খামারের এক কোণায় নীল মোটা পলিথিন দিয়ে ঘিরে রাখা হয়েছে।

সোমবার দুর্নীতি দমন কমিশন (দুদক) সাভার দুগ্ধ খামারে অভিযান শেষে নিষিদ্ধ ব্রাহামা জাতের গরুর সন্ধানে সাভার উপজেলার ভাকুর্তা ইউনিয়নের সাদিক এগ্রো ফার্মে গেলে সেখানে এ আলোচিত ছাগলের সন্ধান পাওয়া যায়।

গত ঈদে রাজস্ব কর্মকর্তা মতিয়ুর রহমানের দ্বিতীয় পক্ষের ছেলে ইফাত এই ছাগলটি নিয়ে আলোচনায় আসেন।

মতিউরকে যে নির্দেশনা দিল সরকার

এনবিআরের পদ হারালেন মতিউর রহমান

বিকাল সাড়ে ৩টার দিকে সাভারের ভাকুর্তা ইউনিয়নের ভাঙ্গাব্রিজ এলাকার সাদেক এগ্রো ফার্মে দুদকের অভিযান চলাকালে কাপড় দিয়ে আচ্ছাদিত একটি ঘরের ভেতরে সেই ছাগলটির সন্ধান পাওয়া যায়। 

এ সময় ঢাকার মোহাম্মদপুর এলাকায় সাদেক এগ্রো ফার্ম উচ্ছেদের পর সেখানকার কিছু ভাঙ্গা শেড, মিষ্টি তৈরির সরঞ্জামসহ বেশকিছু এসি ও সাইনবোর্ডের দেখতে পাওয়া যায়।

অভিযানে নেতৃত্ব প্রদানকারী দুদকের সহকারী পরিচালক আবুল কালাম আযাদ জানান, এখানে আসার পর একটি শেডে তিনটি বাহ্রামা জাতের গাভী ও সাতটি ব্রাহামা বাছুরের সন্ধান পেয়েছেন তারা। এ সময় কাপড় দিয়ে ঘিরে রাখা একটি ছোট কক্ষে ১৫ লাখ টাকা দামের আলোচিত সেই ছাগলটিরও দেখা মেলে। এছাড়া এখানে কিছু নথির খাতা পাওয়া গেছে সেগুলো বাজেয়াপ্ত করা হয়েছে। আর যেহেতু ব্রাহামা জাতের গরু আমদানি ও উৎপাদন নিষিদ্ধ সেহেতু এই গরুগুলোর ব্যাপারে আমাদের কর্তৃপক্ষকে জানাবো এবং সেই মোতাবেক সিদ্ধান্ত  গ্রহণ করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম