Logo
Logo
×

সারাদেশ

জমজ শিশুর একজনের হার্টে ছিদ্র, টাকার অভাবে হচ্ছে না চিকিৎসা

Icon

ত্রিশাল(ময়মনসিংহ) প্রতিনিধি

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০৮:০১ পিএম

জমজ শিশুর একজনের হার্টে ছিদ্র, টাকার অভাবে হচ্ছে না চিকিৎসা

ময়মনসিংহের ত্রিশালে অর্থের অভাবে হৃদযন্ত্রের জটিল রোগে আক্রান্ত জমজ শিশুর একজনের চিকিৎসায় অনিশ্চয়তা দেখা দিয়েছে। এতে বিনা চিকিৎসায় মৃত্যু প্রহর গুনছে তিন বছরের শিশু আব্দুল আল গালিব (৩)।

শিশুটি উপজেলার মঠবাড়ী ইউনিয়নের অলহরী খারহর গ্রামের দিনমজুর মো. জামানের ছেলে। তার চিকিৎসায় চার লাখ টাকা প্রয়োজন। কিন্তু পরিবার অর্থনৈতিকভাবে অসচ্ছল হওয়ায় তাদের পক্ষে এ ব্যয় বহন করা সম্ভব হচ্ছে না। 

জানা যায়, কার্ডিওলজিস্ট ব্রিগেডিয়ার জেনারেল ডা. নূরুন্নাহার ফাতেমা শিশুটির হার্টে জন্মগত ছিদ্র রয়েছে বলে জানান। উন্নত চিকিৎসার জন্য দ্রুত ঢাকায় নিয়ে অপারেশন করানোর পরামর্শ দিয়েছেন তিনি। 

স্থানীয়রা জানান, সময় যাচ্ছে এবং হার্টের ছিদ্র আকারে বড় হচ্ছে। তাই দ্রুত অপারেশন না করালে ধীরে ধীরে শিশুটি নিস্তেজ হয়ে মৃত্যু কোলে ঢলে পড়বেন। এ অপারেশনের জন্য ৪ লাখ টাকা প্রয়োজন হবে। গালিবের দরিদ্র বাবা জামানের পক্ষে কোনো ক্রমেই এতোগুলো টাকা জোগাড় করে ছেলের অপারেশন করানো সম্ভব নয়। তাই গালিবের বাবা-মা ছেলেকে বাঁচাতে সমাজের বিত্তবান ও সরকারের সহযোগিতা কামনা করেছেন। 

গালিবের বাবা জামান বলেন, চোখের সামনে ছেলের কষ্ট দেখে আর সহ্য করতে পারছি না। নিয়মিত ওষুধ না খাওয়ালেই তার শ্বাসকষ্ট শুরু হয়ে শরীর নীল হয়ে যায়। সারা রাত একটুকুও ঘুমায় না। কিছু খেতে চায় না। ডাক্তার বলছে তাড়াতাড়ি অপারেশন করাতে হবে। অপারেশন করতে চার থেকে পাঁচ লাখ টাকা লাগবে।

স্থানীয় পল্লি চিকিৎসক আব্দুল হাই বলেন, শিশুটির পরিবার একেবারেই গরিব। বসতভিটা ছাড়া তাদের আর কোনো জমিজমা নেই। চার লাখ টাকা খরচ করে তাদের পক্ষে অপারেশন করা সম্ভব নয়। 

স্থানীয় ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য তাফাজ্জল হোসেন বলেন, শিশুটি আমার ওয়ার্ডের। তার বাবা দিনমজুরি কাজ করে সংসার চালান। তার হার্টের অপারেশন করতে চার থেকে পাঁচ লাখ টাকা লাগবে।আমাদের পরিষদের পক্ষ থেকে যদি কোনো সহযোগিতার সুযোগ থাকে সে চেষ্টা করে দেখবো। সরকার যদি এই শিশুটির চিকিৎসার দায়িত্ব নেয় তবে তার জীবনটা বেঁচে যেত। সরকারের কাছে দাবি থাকবে এই অসহায় শিশুটির পাশে যেন দাঁড়ায়। 

আর্থিক সহায়তা পাঠানোর বিকাশ/নগদ (পারসোনাল) নম্বর: ০১৭৫৯২৭২৭৬৮ 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম