Logo
Logo
×

সারাদেশ

বিজয়নগর

৩ পুলিশের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানের লিখিত অভিযোগ

Icon

বিজয়নগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০২:৫৬ এএম

৩ পুলিশের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানের লিখিত অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ায় ক্ষমতার অপব্যবহার ও ফৌজদারি অপরাধ সংগঠিত করার অভিযোগে বিজয়নগর থানার তদন্ত কর্মকর্তা, ফাঁড়ির ইনচার্জ ও এসআই’র বিরুদ্ধে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন উপজেলার বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জামাল উদ্দিন ভূঁইয়া।

এর আগে গত ২৭ মে দুপুর ১২টার দিকে বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জামাল উদ্দিন ভূঁইয়াকে পুলিশ সদস্যরা মারধর করেছে এমন অভিযোগ পাওয়া যায়।

জামাল উদ্দিন ভূঁইয়া বিষ্ণুপুর ইউনিয়নের ছতরপুর গ্রামের মো. আব্দুল হক ভূঁইয়ার ছেলে। তিনি স্বরাষ্ট্রমন্ত্রী ও স্থানীয় এমপি গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী বরাবরও লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযুক্ত তিন পুলিশ কর্মকর্তা হলেন- বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) হাসান জামিল খান, এসআই পিযুষ কান্দি দে, উপজেলার চম্পকনগর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই মো. রবিউল ইসলাম।

লিখিত অভিযোগে ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন ভূঁইয়া বলেন, আমার বিরুদ্ধে অন্য কোনো মামলা-মোকদ্দমায় কোনো গ্রেফতারি পরায়ানা নেই। কিন্তু ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) হাসান জামিল খান, বিজয়নগর থানাধীন চম্পকনগর পুলিশ ক্যাম্পে দায়িত্বরত এসআই রবিউল ইসলাম এবং বিজয়নগর থানায় কর্মরত এসআই পীযুষ কান্তি দে গত ২৭ মে দুপুর ১২টায় আমার বাড়িতে এসে আমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আছে বলে মৌখিকভাবে আমাকে জানায়। 

কিন্তু কোনো গ্রেফতারি পরোয়ানা দেখাতে পারেননি। তথাপি আমাকে জোরপূর্বক অন্যায়ভাবে আটক করে থানায় নিয়ে যেতে চাইলে আমি বিজ্ঞ ১ম যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত কর্তৃক ইস্যুকৃত পরোয়ানা রিকল দেখালে বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) হাসান জামিল খান আমার পরিহিত শার্টের কলার ধরে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন, নাকেমুখে চড়-থাপ্পর মারেন। 

থানায় নিয়ে শেষ ধাপের উপজেলা নির্বাচনে অঢেল টাকার মালিক নাছিমা মুকাই আলীর পক্ষে কাজ না করে কেন আল জাবেদের নির্বাচন করেছি; আল জাবেদের ‘আনারস’ প্রতীকের নির্বাচনি কাজ করবার স্বাদ মিটিয়ে দিবে বলার সঙ্গে সঙ্গে চম্পকনগর পুলিশ ফাঁড়ির এসআই মো. রবিউল ইসলাম তার হাতে থাকা পিস্তলের বাট দিয়ে আমার কপালে সজোরে উপর্যুপরি আঘাত করলে তৎক্ষণাৎ আমার কপাল ফেটে রক্ত বের হতে থাকে। 

ইন্সপেক্টর তদন্ত হাসান জামিল বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জামাল উদ্দিন ভূঁইয়ার পিতা আব্দুল হক ভূঁইয়ার ১ বছর সাজাপ্রাপ্তের গ্রেফতারি পরোয়ানা তামিল করতে গিয়েছিলাম। এর বাহিরে সেখানে কোন ঘটনা ঘটেনি।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম