Logo
Logo
×

সারাদেশ

আরও এক কলেজের বিদায় অনুষ্ঠানে অশ্লীল নাচ, ভিডিও ভাইরাল

Icon

সিংড়া (নাটোর) প্রতিনিধি

প্রকাশ: ২৮ জুন ২০২৪, ০৭:৪৭ পিএম

আরও এক কলেজের বিদায় অনুষ্ঠানে অশ্লীল নাচ, ভিডিও ভাইরাল

কলেজের বিদায় অনুষ্ঠানে অশ্লীল নাচ। ছবি : ভিডিও থেকে নেওয়া

সম্প্রতি  নাটোরের সিংড়া গোল-ই-আফরোজ সরকারি অনার্স কলেজের বিদায় অনুষ্ঠানে অশ্লীল নাচ পরিবেশনের পরই ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার একই উপজেলার বামিহাল রহমত ইকবাল অনার্স কলেজের বিদায় অনুষ্ঠানের একটি অশ্লীল নাচের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এ ঘটনায় সব মহলে সমালোচনা ও প্রতিবাদের ঝড় বইছে।

জানা যায়, গত ১২ জুন (বুধবার) বামিহাল রহমত ইকবাল অনার্স কলেজের বিদায় অনুষ্ঠানে একপর্যায়ে প্রকাশ্যে অশ্লীল নাচ পরিবেশন করা হয়।  বিষয়টি নিয়ে এতদিন কোনো আলোচনা না হলেও বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি ছড়িয়ে পড়ার পর সমালোচনা শুরু হয়।  

এ দুটি ঘটনার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হা-মীম-তাবাসসুম প্রভা মুঠোফোনে বলেন, গোল-ই-আফরোজ কলেজে নাচ-গানের বিষয়টি ইতোমধ্যে লিখিতভাবে ব্যাখ্যা দিয়েছেন কলেজ অধ্যক্ষ। রহমত ইকবাল অনার্স কলেজের বিদায় অনুষ্ঠানের নাচ কোনোভাবেই শিষ্ঠাচারে যায় না; যা কিছু হয়েছে তার অজান্তেই হয়েছে। বিষয়টির তিনি যথাযথ ব্যবস্থা নেবেন। 

সিংড়া গোল-ই-আফরোজ সরকারি অনার্স কলেজে নবীনবরণ ও বিদায় অনুষ্ঠানে প্রকাশ্যে অশ্লীল নৃত্য পরিবেশ ও সামাজিক যোগাযোগমাধ্যমে সেই ভিডিও ভাইরাল হওয়ার পর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিত ব্যাখ্যা দেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. ফরহাদ হোসেন।

একই সঙ্গে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠান পরিচালনা কমিটির ১২ জন শিক্ষককে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে। 

গোল-ই-আফরোজ সরকারি অনার্স কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. ফরহাদ হোসেন তার লিখিত ব্যাখ্যায় বলেন, তিনি নবীনবরণ ও বিদায় অনুষ্ঠানে ইচ্ছুক ছিলেন না। কলেজ ছাত্র সংসদের ভিপি মাসুম আলীসহ নেতাদের চাপে এ অনুষ্ঠানের অনুমতি দেন। অনুমতি ছাড়াই ব্যানারে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নাম ব্যবহারে মনিটরিংগত ত্রুটি হওয়ায় তিনি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন। অনুষ্ঠানটি কলেজ ছাত্র সংসদ ও কলেজ ছাত্রলীগ আয়োজন করে বলেও তিনি উল্লেখ করেন। 

অনুষ্ঠানে কলেজের ভিপি বহিরাগতদের দিয়ে নৃত্য পরিবেশন করান; যা পরবর্তীতে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ভিপির একক সিদ্ধান্তে কলেজের সার্বিক সুনাম ক্ষুণ্ন হয়েছে। যদিও কলেজ কর্তৃপক্ষ এর দায় এড়াতে পারে না। বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য প্রতিমন্ত্রীকে অধ্যক্ষ অনুরোধ করেন। ভবিষ্যতে এ ধরনের অনভিপ্রেত ঘটনা আর কোনো দিন ঘটবে না বলেও তিনি দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন।

এ বিষয়ে সিংড়া গোল-ই-আফরোজ সরকারি অনার্স কলেজের নবীনবরণ ও বিদায় অনুষ্ঠানের আহ্বায়ক ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক জহির উদ্দিন শোকজের নোটিশ পাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, এই নোংরা নাচ-গানের সঙ্গে কোনোভাবেই তিনি জড়িত নন। অন্যায়ভাবে এ শোকজ করা হয়েছে।  

এ বিষয়ে কথা বলার জন্য বামিহাল রহমত ইকবাল অনার্স কলেজের অধ্যক্ষ মুনসুর রহমানকে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম